ক্লোনড চেক ব্যবহার করে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট থেকে ছয় লক্ষ টাকা চুরি করল দুষ্কৃতিরা

6
ক্লোনড চেক ব্যবহার করে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট থেকে ছয় লক্ষ টাকা চুরি করল দুষ্কৃতিরা

অযোধ্যায় ঐতিহাসিক রাম মন্দির নির্মাণের উদ্দেশ্যে গঠিত রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট থেকে খোয়া গেল প্রায় ছয় লক্ষ টাকা। পুলিশ সূত্রে খবর, ক্লোনড চেক ব্যবহার করে দুষ্কৃতীরা দু’দফায় এই টাকা তুলেছে। অযোধ্যার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল দীপক কুমার জানিয়েছেন, প্রথমবার ট্রাস্টের অ্যাকাউন্ট থেকে আড়াই লক্ষ টাকা তোলা হয়। পরে আবার একই পদ্ধতিতে সাড়ে তিন লক্ষ টাকা তোলা হয়েছে।

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, গত বুধবার ব্যাংক থেকে ভেরিফিকেশন সংক্রান্ত একটি ফোন আসে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সচিব চম্পত রাইয়ের কাছে। তখনই জানা যায়, ব্যাংকে ট্রাস্টের তরফ থেকে ৯.৮৬ লক্ষ টাকার ক্লোন চেক জমা করেছে কেউ। ট্রাস্টের তরফ থেকে জানানো হয়েছে, আসল এবং ক্লোন চেকের সিরিয়াল নম্বরে একই। এমনকি চেকে ট্রাস্টের সচিব ও অন্যান্য সদস্যদেরও সইও নকল করা হয়েছিল।

চলতি মাসের, ১লা সেপ্টেম্বর এবং ৩রা সেপ্টেম্বর এই ক্লোন চেক ব্যবহার করে টাকা তোলা হয়। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, ব্যাংকে তরফ থেকে কেউ এই ষড়যন্ত্র করেছে। কারণ ব্যাংক কর্তৃপক্ষ ছাড়া, জালিয়াতদের চেকের আসল নম্বর পাওয়ার কথা নয়। ফলে স্বভাবতই, ব্যাংকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ। বিশ্ব হিন্দু পরিষদের আঞ্চলিক মুখপাত্র শরৎ শর্মা এ প্রসঙ্গে চেক জালিয়াতির সঙ্গে জড়িত প্রত্যেকের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।