ওটিটি প্ল্যাটফর্মের সিরিজ নিয়ে বিতর্ক এড়াতে নতুন গাইডলাইন প্রকাশ করতে চলেছে তথ্য এবং সম্প্রচার মন্ত্রক

8
ওটিটি প্ল্যাটফর্মের সিরিজ নিয়ে বিতর্ক এড়াতে নতুন গাইডলাইন প্রকাশ করতে চলেছে তথ্য এবং সম্প্রচার মন্ত্রক

এখন যে কোন সিনেমা নিয়ে তৈরি হতে পারে বিতর্ক। পেক্ষাপটে ছবি মুক্তির সময় বহুবার নেটিজেনদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে পরিচালকদের। বিগত বেশ কয়েক বছর ধরে আমরা অভ্যস্ত হয়ে গেছি ওয়েব সিরিজের নেশায়। ভারতে ওটিটি প্ল্যাটফর্ম এর জন্য কোন বাধা-নিষেধ নেই। ওয়েব সিরিজের দ্বারা খুব সহজেই মানুষের কাছে পৌঁছে যেতে পারেন পরিচালকেরা। এক অর্থে অভিনেতারাও ওয়েব সিরিজের প্রতি অনেকটাই আকৃষ্ট হয়ে পড়েছিলেন।

কিন্তু এবার ভারতের তথ্য এবং সম্প্রচার মন্ত্রালয় রাশ টানতে চলেছেন ওয়েব সিরিজের পক্ষেও। এই প্রসঙ্গে সম্প্রতি তথ্য এবং সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেছেন, বেশ কয়েক বছর ধরে ও টি টি প্ল্যাটফর্মের বেশ কিছু সিরিজ নিয়ে অভিযোগ পেয়েছি। এখানে যে চলচ্চিত্র এবং সিরিজ মুক্তি পায়, তা কেবল টেলিভিশন নেটওয়ার্ক আইন অথবা সেন্সর বোর্ডের আওতায় পড়েনা। কিন্তু বারবার বিতর্কে জড়িয়ে পড়ার জন্য আমরা নতুন গাইডলাইন নিয়ে আসছি।

প্রসঙ্গত উল্লেখ্য, মির্জাপুর হোক অথবা এ সুইটেবল বয়, যে কোন ওয়েব সিরিজ নিয়ে দেখা গিয়েছিল চরম বিতর্ক। বর্তমানে সাইফ আলি খান অভিনীত তান্ডব নামক একটি ওয়েব সিরিজে হিন্দু ধর্মকে আঘাত করা হয়েছে বলে দিয়ে জুড়ে চলেছিল বিতর্ক।এই বিতরকের জন্য অভিনেতা সাইফ আলি খান এবং পরিচালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। এই সমস্ত বিতর্ক এড়ানোর জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম এর নতুন গাইডলাইন নিয়ে আসা হচ্ছে।