পাহাড়ের গা বেয়ে গড়িয়ে আসছে দুধ! দৈবিক ঘটনা বলে চাঞ্চল্য এলাকায়

45
পাহাড়ের গা বেয়ে গড়িয়ে আসছে দুধ! দৈবিক ঘটনা বলে চাঞ্চল্য এলাকায়

হিমাচল প্রদেশের মান্দি জেলার দুর্গম চৌহর উপত্যকায় ঘটলো অলৌকিক ঘটনা। সেই উপত্যকার ছয় থেকে সাতটি পাহাড়ের উপর দিয়ে গড়িয়ে পড়ছে দুধ! এমন তরলের উৎস সম্পর্কে নিশ্চিত নন এলাকার মানুষেরা। তারা মনে করছেন এই ঘটনাটি অলৌকিক। পাহাড়ের গা বেয়ে দুধের মতো তরল পদার্থ গড়িয়ে আসছে। এই ঘটনাকে দৈবী ঘটনা বলেই মনে করছেন এলাকার বাসিন্দারা।

ওই উপত্যকার মানুষেরা জানাচ্ছেন, কিছুদিন আগেই তারা লক্ষ্য করেছেন যে ওই পাহাড়ের গা বেয়ে দুধের মত সাদা এক প্রকারের তরল গড়িয়ে আসছে। সেই তরল পদার্থ আবার কিছু দূর যাওয়ার পরে থকথকে দইয়ের মতো পদার্থেও পরিণত হচ্ছে। চৌহর উপত্যকার মানুষ দেবতা হুরঙ্গু নারায়ণের উপাসনা করেন। তাদের কাছে এমন ঘটনা দেবতার কাণ্ডকারখানা ছাড়া আর কিছুই নয়।

চৌহর উপত্যকার রোপা পঞ্চায়েতের দাড়ু গ্রামের স্থানীয় লোকজন একে অলৌকিক ঘটনা বলেই দাবি করছেন। স্থানীয়দের মধ্যে এই খবর প্রচার হয়ে যেতেই এই দৃশ্য দেখার জন্য ওই পাহাড়ের কাছে ভিড় জমিয়েছেন অনেকে। স্থানীয়রা জানাচ্ছেন, ওই পাহাড়ের নিচে অনেক গর্ত রয়েছে। সেই গর্তে হাত ঢুকিয়ে মহিলাদের স্তনের মতো কিছু তাদের হাতে ঠেকেছিল।

আগে থেকেই ওইখান থেকে দুধের মত তরল পদার্থ বেরোতো বলে জানাচ্ছেন বাসিন্দারা। সম্প্রতি বর্ষার কারণে এলাকার কিছু মানুষ খাদে মাছ ধরতে গিয়েছিলেন। তখন তাদের নজরে পড়ে এমন দৃশ্য। সে কথা জানাজানি হতেই এলাকার মানুষের মধ্যে শোরগোল পড়ে যায়।

চৌহর উপত্যকার

মহাদেবের

শুনলে আরও