ত্রিপুরার সীমান্তে বিএসএফ এর উপর জঙ্গি হামলা! শহীদ দুই জওয়ান

29
ত্রিপুরার সীমান্তে বিএসএফ এর উপর জঙ্গি হামলা! শহীদ দুই জওয়ান

ফের জঙ্গিদের সঙ্গে বিএসএফের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ত্রিপুরা। মঙ্গলবার সকালে ত্রিপুরার সীমান্তে বিএসএফ জওয়ানদের টহলদারি চলাকালীন জঙ্গিরা জওয়ানদের লক্ষ্য করে আক্রমণ করে বসে। এই হামলার দরুন শহিদ হয়েছেন সীমান্ত রক্ষী বাহিনীর ২ জন সদস্য। সূত্রের খবর, এদিন সকালে ত্রিপুরার ধলাই জেলায় চৌমানু পুলিশ স্টেশনের কাছে আরসি নাথ বর্ডার আউটপোস্টের কাছে আচমকাই জঙ্গিরা হামলা করে বসে।

এই ঘটনায় সাব ইনসপেক্টর ও একজন কনস্টেবল শহিদ হয়েছেন বলে জানা গিয়েছে। ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে ঘটনাস্থলের দূরত্ব প্রায় ৯০ কিলোমিটার। বিএসএফ এর তরফ থেকে জানানো হয়েছে, শহিদ সাব ইনস্পেকটরের নাম ভুরু সিং ও কনস্টেবলের নাম রাজ কুমার। পুলিশের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল অরিন্দম নাথ জানালেন ঘটনার সময় তারা দুজনেই সীমান্তে পেট্রোলিং করছিলেন।

বিএসএফের আধিকারিকেরা মনে করছেন জঙ্গিরা আগে থেকেই ওই এলাকায় গা ঢাকা দিয়ে বসে ছিল। আচমকাই তারা হামলা চালিয়েছে। উল্লেখ্য এইদিনের ঘটনার পর বিএসএফের সার্ভিস রাইফেলগুলি পাওয়া যাচ্ছে না। যার ফলে বিএসএফের আধিকারিকেরা সন্দেহ করছে জঙ্গিরাই হয়তো ঘটনার পর রাইফেলগুলিকে নিয়ে চম্পট দিয়েছে।

ত্রিপুরার নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী ন্যাশানাল লিবারেশন ফ্রন্ট অফ ত্রিপুরা এই হামলার পেছনে প্রধান ষড়যন্ত্রকারী বলে মনে করছেন বিএসএফের আধিকারিকেরা। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব টুইট বার্তায় জঙ্গিদের এমন কর্মকাণ্ডের নিন্দা করেছেন। একই সঙ্গে এ দিনের হামলায় শহীদ জওয়ানদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।