সারাদিন মাথা যন্ত্রণা করে মাইগ্রেন না অন্যকিছু! জানুন বিস্তারিত

10
সারাদিন মাথা যন্ত্রণা করে মাইগ্রেন না অন্যকিছু! জানুন বিস্তারিত

আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের ঘুমের সময় কোন সমস্যা হয় না,কিন্তু ঘুম থেকে ওঠার পর মাথা ভার হয়ে থাকে অথবা সারাদিন মাথা যন্ত্রণা করতে থাকে। কোন কাজে উৎসাহ পাওয়া যায় না। সারাদিন যেন শরীরের মধ্যে একটি অস্বস্তি চলতে থাকে। মনে হয় যেন সারা রাত ঘুম হয়নি। এমন সমস্যার শিকার হয়ে থাকলে এক্ষুনি চিকিৎসকের পরামর্শ নিন। শারীরিক সমস্যার কারণে এমন হতে পারে বলে ধারণা চিকিৎসক মহলের। আজকে এই প্রতিবেদনের মাধ্যমে আপনাকে বলা হবে,কোন কোন কারণ এর ফলে সকালে মাথা যন্ত্রণা করতে পারে আপনার।

স্লিপ অ্যাপনিয়া: স্লিপ এপনিয়ার ফলে ঘুমের মধ্যে আমাদের শ্বাস-প্রশ্বাসের ব্যাঘাত ঘটতে পারে। এর ফলে মাঝে মাঝেই আমাদের গলা শুকিয়ে যায়। ঘুমের মধ্যেই বারবার প্রস্রাব পেতে পারে আপনার। আজ আবার নাক ডাকার সমস্যা থাকতে পারে আপনার। এমন হলে আপনি স্লিপ এপনিয়ার সমস্যা তে আক্রান্ত।

মাইগ্রেন: মাইগ্রেন হওয়ার অন্যতম উপসর্গ হলো সকালে মাথা যন্ত্রণা। অনেক সময় মাইগ্রেন হলে দৃষ্টিশক্তি খারাপ হয়ে যেতে পারে। তবে সকালে মাথা যন্ত্রণা বিশেষ করে মাইগ্রেনের জন্য হয়।

ওভার মেডিকেশন: যাদের মাথা যন্ত্রণা সমস্যা রয়েছে, তারা অতিরিক্ত ওষুধ খেয়ে ফেলেন।অতিরিক্ত ওষুধ সেবন করার ফলে মাথা যন্ত্রণা হতে পারে অনেক সময়।

হ্যাঙ্গওভার: ঘুমোতে যাবার সময় পার্টি করে থাকলে সকাল বেলা ঘুম থেকে উঠে মাথা যন্ত্রণা হতে পারে। শরীরে অতিরিক্ত অ্যালকোহল মাথা যন্ত্রণার কারণ হতে পারে।

ব্রেন টিউমার: ব্রেন টিউমারের অন্যতম উপসর্গ হলো মাথা যন্ত্রণা। প্রতি 1 লক্ষ মানুষের মধ্যে 5 জনের ব্রেন টিউমার ধরা পড়ে। এ সময় কথা জড়িয়ে যাওয়া, বমি, চোখের চারপাশ ফুলে যাওয়া, দৃষ্টি শক্তি কমে যাওয়া, এই সমস্যা হতে পারে।