স্কুল বন্ধ থাকলেও চালু রাখতে হবে মিড-ডে-মিল! জানালো রাজ্য সরকার

12
স্কুল বন্ধ থাকলেও চালু রাখতে হবে মিড-ডে-মিল! জানালো রাজ্য সরকার

করোনার কারণে সারা দেশের পাশাপাশি রাজ্যের প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে। রাজ্যের পরিস্থিতির কথা মাথায় রেখে এবার মঙ্গলবার থেকেই রাজ্যের সমস্ত স্কুল বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করল রাজ্য সরকার। সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে জানানো হলো, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছে। যার ফলে মঙ্গলবার থেকে স্কুল বন্ধ থাকবে।

তবে স্কুল বন্ধ থাকলে অবশ্য মিড-ডে-মিল পাবে ছাত্রছাত্রীরা। প্রসঙ্গত গত বছর করোনাকালে লকডাউনেও মিড-ডে-মিল পেয়েছে পড়ুয়ারা। এবারে অবশ্য তার অন্যথা হচ্ছে না। তবে পড়ুয়াদের জন্য স্কুলে মিড-ডে-মিল সংগ্রহ করতে আসবেন তাদের অভিভাবকরা। পড়ুয়ারা স্কুলে আসতে পারবে না।

প্রসঙ্গত গতবছর লকডাউনের সময় প্রত্যেক পড়ুয়ার বাড়ি বাড়ি মিড ডে মিল পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছিল রাজ্য সরকার। এরপর লকডাউন উঠে গেলে অভিভাবকদের নির্দেশ দেয়া হয় তারা যাতে স্কুলে এসে পড়ুয়াদের জন্য মিড ডে মিল সংগ্রহ করে নিয়ে যান। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও লকডাউন অবশ্য এখনো ঘোষণা করা হয়নি। তবে পড়ুয়াদের স্বাস্থ্যের কথা চিন্তা করে আপাতত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তাই আগেরবারের মতই অভিভাবকরা স্কুলে এসে মিড-ডে-মিল সংগ্রহ করতে পারবেন। করোনার কারণে শিশুদের স্বাস্থ্য যাতে বিঘ্নিত না হয় সেই উদ্দেশ্যে রাজ্য সরকার এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে। পাশাপাশি তারা যাতে সঠিক পুষ্টি থেকে বঞ্চিত না হয়, তার জন্য মিড ডে মিল ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।