চালু হয়েছে মেট্রো পরিষেবা! দেখে নিন সপ্তাহের কোন দিন কোন মেট্রো চালানো হবে

9
চালু হয়েছে মেট্রো পরিষেবা! দেখে নিন সপ্তাহের কোন দিন কোন মেট্রো চালানো হবে

ঠিক দুই মাস পরে সাধারনের জন্য আবার চালু হচ্ছে মেট্রো পরিষেবা। শুক্রবার থেকে সাধারণ যাত্রীদের নিয়ে কলকাতার বুকে ছুটবে মেট্রো। মেট্রো এবং ইস্ট-ওয়েস্ট মেট্রো ৫০% যাত্রী নিয়ে প্রতিদিন যাত্রা করবে বলে জানানো হয়েছে। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত নিত্যযাত্রীরা মেট্রো পরিষেবা নিতে পারবেন। আপ-ডাউন মিলিয়ে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত দৈনিক ১৯২ টি মেট্রো চলবে বলে জানানো হয়েছে সরকারের তরফ থেকে।

টোকেনের পরিবর্তে স্মার্ট কার্ড ব্যবহার করেই আপাতত যাত্রা করতে পারবেন যাত্রীরা। করোনাভাইরাস সংক্রান্ত যাবতীয় বিধিও মেনে চলতে হবে বলে জানানো হয়েছে। এক নজরে দেখে নিন সপ্তাহের কোন দিন কোন মেট্রো চালানো হবে। সকাল ৮ টা থেকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনের প্রথম মেট্রো রেল চলাচল করবে।

দিনের শেষ মেট্রো ছাড়া হবে রাত ৭ টা ৪৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে কবি সুভাষ রাত ৮ টা এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রাত ৮ টা। শনিবার নিজস্ব কর্মী এবং জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য পরিষেবা চালু রাখা হবে বলে জানিয়েছে মেট্রো সংস্থা। আপ-ডাউন মিলিয়ে ১০৪ টি মেট্রো শনিবার চলাচল করবে বলে জানানো হয়েছে।

সকাল ৮ টায় কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে। দিনের প্রথম ভাগে সকাল ১১ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো চলাচল করবে বলে জানানো হয়েছে। দ্বিতীয় ভাগে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম ট্রেন ছাড়বে দুপুর ৩ টে ১৫ মিনিটে এবং দুই প্রান্তিক স্টেশনে রাতে শেষ ট্রেনটি ছাড়বে ৭ টা ১৫ মিনিট নাগাদ। রবিবার আগের মতোই মেট্রো পরিষেবা বন্ধ থাকবে।