রাজ্যজুড়ে বৃষ্টি হলেও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করলো আবহাওয়া দপ্তর

7
রাজ্যজুড়ে বৃষ্টি হলেও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করলো আবহাওয়া দপ্তর

রাজ্যজুড়ে বৃষ্টির আশঙ্কা, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হবে। হলুদ সতর্কতা জারি কয়েকটি জেলায়। উত্তরবঙ্গের ভারী বৃষ্টি চলবে। সোমবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভাবে হালকা মাঝারি বৃষ্টি। কাল থেকে কমবে বৃষ্টি।

সপ্তাহান্তে দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়বে। বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তিও। মৌসুমী অক্ষরেখা বালাসোর হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি ক্রমশ উত্তর দিকে সরবে।

ওড়িশার নিম্নচাপ ঘূর্ণাবর্ত হয়ে বিহারে অবস্থান করছে। রাজস্থান থেকে বিহার পর্যন্ত পূর্ব-পশ্চিম অক্ষরেখা বিস্তৃত। আরো একটি অক্ষরেখা রয়েছে ঝাড়খন্ড থেকে গুজরাট পর্যন্ত। এই অক্ষরেখার ছত্রিশগড় এর উপর দিয়ে যাবে।

কলকাতার আকাশ মেঘলা থাকবে। আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এই মুহূর্তে কলকাতায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

শুক্রবার কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৭ ও সর্বনিম্ন ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৫.২ মিলিমিটার।

শুক্রবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে। শনিবার ও রবিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার থেকে বৃষ্টি ফের বাড়বে। আলিপুরদুয়ার  ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি ভারী বৃষ্টির সম্ভাবনা।