উত্তর পূর্ব ভারতের একাধিক রাজ্যে বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির সম্ভাবনা, হাই এলার্ট জারি করল মৌসম বিভাগ

8
উত্তর পূর্ব ভারতের একাধিক রাজ্যে বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির সম্ভাবনা, হাই এলার্ট জারি করল মৌসম বিভাগ

আগের থেকেই বনলা হয়েছিল, পুজোর মধ্যে এবার বৃষ্টি থাকবেই আর সেটা যে একটু বেশী পরিমাণেই সেটা ইতিমধ্যে বোঝাই যাচ্ছে। আজ চতুর্থী, আর সেই হিসেবেই আজ থেকেই বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়ে গেছে দক্ষিণ বঙ্গের। শুধু বৃষ্টি না আজ বিকেল থেকে কলকাতা ও তার আশেপাশের এলাকায় বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। ইতিমধ্যে বঙ্গোপসাগরে তৈরী হয়ে গেছে গভীর নিম্নচাপ। যার ফলেই বিভিন্ন রাজ্যের উপকূলের জেলাগুলোর ওপরে বিশাল প্রভাব পরতে চলেছে।

মৌসম ভবন ইতিমধ্যে জারি করেছে হাই এলার্ট, তারা বলেছে ওড়িশায় হতে চলেছে প্রবল বর্ষণ। এদিকে তামিলনাড়ু, পুডুচেরী, কর্ণাটকের উপকূলের অংশ, অন্ধপ্রদেশ, রায়লসীমা সব জায়গায় বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির সম্ভাবনা।

এদিকে আবার স্কাইমেট ওয়েদারের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ২৪ ঘন্টার মধ্যেই বৃষ্টি হতে চলেছে উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যে, মণিপুর, অসম, এদিকে গুজরাট, ত্রিপুরা আন্দামান নিকোবরেও। এখন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কথা বলতে গেলেই দেখা যাবে বঙ্গোপসাগরের নিম্নচাপ সেটা উপকূলের দিকেই অগ্রসর হচ্ছে, যার ফলেই কিনা পুজো আরও মাটি হতে চলেছে।

বৃষ্টির আশঙ্কা অনেকটাই বৃদ্ধি পাচ্ছে, এমনিতেই করোনা আবহের মধ্যে পুজো দর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট তার মধ্যে এই বর্ষণ যেটা শেষ আশাটুকুকেও মাটিতে মিশিয়ে দিচ্ছে। বাংলায় ২১, ২২ এই দুইদিন ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এদিকে তেলেঙ্গানার অবস্থা খুবই খারাপ, ইতিমধ্যে ৭০ জনের মতো মানুষের মৃত্যু হয়েছে, সাথে ৩৬ হাজার মানুষ ঘর ছাড়া।