মালদায় লক্ষাধিক টাকার জাল নোট-‌সহ আটক সপ্তম শ্রেণির মেধাবী ছাত্র

15
মালদায় লক্ষাধিক টাকার জাল নোট-‌সহ আটক সপ্তম শ্রেণির মেধাবী ছাত্র

লক্ষাধিক টাকার জাল নোট-‌সহ আটক সপ্তম শ্রেণির মেধাবী ছাত্র। পুলিশ নাবালকের কাছ থেকে ৪ লক্ষ ৪০ হাজার টাকার জাল নোট উদ্ধার করেছে। তার মধ্যে ৫০০ টাকার ৪০০টি ও ২০০০ টাকা ১২০টি জাল নোট বাজেয়াপ্ত করা হয়েছে।

স্কুলের কাছ থেকেই জাল নোট-সহ ওই মেধাবী পড়ুয়াকে আটক করে পুলিশ। ওই ছাত্রের বিরুদ্ধে জাল নোট পাচারের অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে মালদহে। ঘটনায় অভিযুক্ত ওই স্কুল ছাত্রকে আটক করেছে কালিয়াচক থানার পুলিশ।

তবে এই ঘটনায় হতবাক পুলিশ অফিসাররা। এই ঘটনাটি ঘটেছে মালদহের কালিয়াচকের ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন গোপালগঞ্জ এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপালগঞ্জের সাধারিটোলা এলাকার বাসিন্দা ওই অভিযুক্ত নাবালকের নাম আব্দুল সালাম। এলাকারই একটি বেসরকারি স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র সে।

তদন্তে নেমে পুলিশ আরও জানতে পেরেছে যে, সে ক্লাসের সবচেয়ে মেধাবী ছাত্র। পুলিশ জানিয়েছে, এই বিপুল পরিমাণে জাল নোট সে কোথা থেকে পেল, তাছাড়া কার কাছে সেগুলো পৌঁছে দিচ্ছিল, তা তাকে জেরা করে জানার চেষ্টা করা হচ্ছে।

পুলিশ গোপন সূত্রে খবর পায় যে, এক স্কুল পড়ুয়ার কাছে বিপুল পরিমাণে জাল নোট রয়েছে।

পুলিশ সেই অনুয়ায়ী ওই স্কুলের কাছ থেকে অভিযুক্ত কিশোরকে হাতেনাতে ধরে। ওই ছাত্রের ব্যাগে তল্লাশি চালাতে গিয়ে চক্ষু চড়কগাছ হয় তদন্তকারীদের। পুলিশ ওই ব্যাগের মধ্যে থেকে বিপুল পরিমাণে জাল নোট বাজেয়াপ্ত করে।