দেশদ্রোহীদের বিরুদ্ধে কোনো কড়া পদক্ষেপ না নেওয়ার আর্জি জানালেন মেহেবুবা মুফতি

6
দেশদ্রোহীদের বিরুদ্ধে কোনো কড়া পদক্ষেপ না নেওয়ার আর্জি জানালেন মেহেবুবা মুফতি

ভারতে থেকে, ভারতের মাটিতে বড় হয়ে, ভারতের মাটি থেকেই শিক্ষা, চাকরি, স্বাস্থ্য সংক্রান্ত যাবতীয় সুযোগ-সুবিধা পেয়ে শেষমেষ কিনা পাকিস্তানের জয়গান গাইছে দেশদ্রোহীরা! তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিয়েছে কেন্দ্র। তবে নাকি কাশ্মীরের দেশদ্রোহীদের বিরুদ্ধে কোনো কড়া পদক্ষেপ নেওয়া যাবে না! কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি ভারত সরকারের কাছে এমনই আর্জি জানালেন।

পাকিস্তানের কাছে ভারতের হারের পর ভারতে পাকিস্তানপন্থীদের মধ্যে উল্লাস দেখা দিয়েছিল। প্রকাশ্যেই তারা পাকিস্তানকে সমর্থন করেন। কাশ্মীর থেকে শুরু করে উত্তরপ্রদেশ পর্যন্ত ছড়িয়ে ছিটিয়ে আছেন দেশদ্রোহীরা। যারা পাকিস্তানের সমর্থনে জয়গান গান। এদের মধ্যে যেমন কাশ্মীরের মেডিকেল পড়ুয়া রয়েছেন, তেমনই আবার রাজস্থানের একজন শিক্ষিকাও আছেন।

এদের প্রত্যেকের বিরুদ্ধে দেশদ্রোহীর আওতায় মামলা দায়ের করা হয়েছে। তবে পিডিএ নেত্রী মেহেবুবা মুফতি ভারত সরকারের কাছে আবেদন জানিয়েছেন যেন ক্রিকেট ম্যাচ নিয়ে পাকিস্তানকে সমর্থন করাতে ওই দেশদ্রোহীদের ভবিষ্যত নষ্ট করে না দেওয়া হয়। তিনি চিঠিতে লিখেছেন, কাশ্মীরের যুবসমাজ দেশের ভবিষ্যৎ। এমবিবিএস এর মত পেশাদার ডিগ্রী নিতে গিয়েছেন তারা। তাদের প্রতি এমন আচরণ তাকে হতাশ করেছে!

উল্লেখ্য, ভারত সরকারকে দিল্লিতে সর্বদলীয় বৈঠকের কথা স্মরণ করিয়ে দিয়ে মেহেবুবা মুফতি বলেন তিনি ভেবেছিলেন কাশ্মীরবাসীকে কাছে টেনে নেবে ভারত। তবে সামান্য ক্রিকেট ম্যাচের জন্য যেভাবে কাশ্মীর জুড়ে লকডাউন, কড়াকড়ি, ধরপাকড়, মামলা শুরু হয়েছে তাতে তিনি বেজায় হতাশ হয়েছেন।