ভারতে থাকার কোনো অধিকার নেই মেহুবুবা মুফতি ও ফারুক আবদুল্লারঃ কেন্দ্রীয় মন্ত্রী প্রল্লাদ যোশী

14
ভারতে থাকার কোনো অধিকার নেই মেহুবুবা মুফতি ও ফারুক আবদুল্লারঃ কেন্দ্রীয় মন্ত্রী প্রল্লাদ যোশী

ফের কাশ্মীরে ফিরিয়ে আনতে হবে ৩৭০ ধারা, সেই কারণেই এবার ন্যাশনাল কনফারেন্স ও পিডিপি এক জোট হয়েছে। যারা একটা সময় একে অপরের বিরুদ্ধে ছিল তারাই এখন এক সাথে, তারা এখন কেন্দ্রের বিরুদ্ধে একের পর এক তোপ দেগেই যাচ্ছে, কারণ তাদের লক্ষ্য একটাই ভূস্বর্গে ফেরাতে হবে আবার ৩৭০ ধারা। এবার এই কথার পরিপ্রেক্ষিতেই তোপ দাগল কেন্দ্রীয় সংসদীয় মন্ত্রী প্রল্লাদ যোশী। তিনি জানালেন এই দুইজনের ভারতে থাকার নেই কোনও অধিকার।

তিনি স্পষ্ট ভাবেই বলেন, মেহুবুবা মুফতি, ফারুক আবদুল্লার ভারতে থাকার নেই কোনও অধিকার। যখন চিনের সাথে ভারতের ঝামেলা চলছে তখন তারা বলছে চিনের সাহায্যে জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা ফিরিয়ে আনবে। এর মাধ্যমে আন্তর্জাতিক মহলে কি বার্তা যাচ্ছে? আর আরেক জন বলছে ভারতের পতাকার সম্মান জানাবেন না, তাহলে আপনারাই বলুন তাদের ভারতে থাকার অধিকার আছে কি?

জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ৩৭০ ধারা ফিরিয়ে আনা হবে আবার উপত্যকায়, তা চিনের সাহায্য নিয়েই। এদিকে আবার মেহবুবা মুফতি জানিয়েছেন, কাশ্মীরের পতাকা ফিরিয়ে না আনা হলে, তিনি ভারতের তেরঙ্গা পতাকা উত্তোলন করবেন না। এরপরেই গেরুয়া শিবিরের পক্ষ থেকে তীব্র বিদ্রোহ করা হয়, আর সেখানেই বলা হয় তাদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়ার কথা।