পুরসভার কাজে গাফিলতি দেখে বেজায় ক্ষুব্ধ মেয়র ফিরহাদ হাকিম

17
পুরসভার কাজে গাফিলতি দেখে বেজায় ক্ষুব্ধ মেয়র ফিরহাদ হাকিম

কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম পুরসভার কাজে গাফিলতি দেখে বেজায় ক্ষুব্ধ হয়েছেন। তিনি এতটাই ক্ষুব্ধ হয়েছেন যে মেয়র পদ ছেড়ে দেওয়ার কথাও বলেছেন। ঘটনার সূত্রপাত টক টু মেয়র অনুষ্ঠানে। তখন তার কাছে একটি ফোন কল আসে। সেখানে উত্তর কলকাতার দমদম এলাকার বাসিন্দা দিব্যেন্দু দত্ত নামের এক ব্যক্তি তাকে ফোন করে নিজের সমস্যার কথা জানান। তিনি জানান একই সমস্যা নিয়ে তিনি এর আগেও দু’বার ফোন করেছেন। তবে লাভ কিছুই হয়নি।

নিতান্তই নিরুপায় হয়ে ওই ব্যক্তি আবারো ফোন করেন মেয়রকে। তার অভিযোগ সাউথ সিটি রোড থেকে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় পর্যন্ত রাস্তায় নিকাশি নালা আটকে রয়েছে বহু দিন ধরে। যার ফলে তারা অ্যাপার্টমেন্ট থেকে জল বের হতে পারছেনা। বর্তমানে পরিস্থিতি অত্যন্ত খারাপ হয়ে উঠেছে। মশা মাছির উপদ্রব বাড়ছে। বাসস্থানের অযোগ্য হয়ে উঠেছে। অভিযোগ শোনার পর ফিরহাদ হাকিম একজন আধিকারিককে ফোন করেন। তারপর তাকে বিষয়টি পর্যবেক্ষণ করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন।

বিষয়টিতে অত্যন্ত বিরক্ত হয়েছেন ফিরহাদ হাকিম। তিনি বলেন তাকে ফোন করার পরও যদি কাজ না হয় তাহলে সেটা তার জন্য অত্যন্ত অপমানজনক। তারপর তিনি বলেন, ‘যদি কাজই না করতে পারি তাহলে মেয়রের চেয়ার ছেড়ে দেব’! তিনি আধিকারিকদের বলেন এরকম ক্যাজুয়াল হয়ে বিষয়টিকে নেওয়া যাবে না। কাজ করতে হবে এবং সেই কাজের রিপোর্ট দিতে হবে মেয়রকে।

তারপর তিনি বলেন যদি কাজ না হয় তাহলে প্রয়োজনে সোয়ারেজ এবং ড্রেনেজের ডিজিকে পাল্টে দেওয়া হবে। সোম-মঙ্গলবারের মধ্যেই পুরো বিষয়টি খতিয়ে দেখে নেওয়া হবে বলে অভিযোগকারীকে আশ্বাস দিয়েছেন ফিরহাদ হাকিম।