ম্যাচিউরিটি ক্লেম করা যাবে যে কোনো অফিসে! এলআইসি গ্রাহকদের জন্য দারুন সুখবর

16
ম্যাচিউরিটি ক্লেম করা যাবে যে কোনো অফিসে! এলআইসি গ্রাহকদের জন্য দারুন সুখবর

করোনা মহামারীর কারণে প্রায় বছর খানেক থেকে সাধারণ মানুষ অসুবিধার মুখে, কিন্তু ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে আসছে। আর সেই কারণেই গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই দেশের বৃহত্তম বিমা সংস্থা এলআইসি এক নতুন সুবিধা নিয়ে এলো। এবার থেকে গ্রাহকেরা নিজেদের ম্যাচিউরিটি ক্লেম করার জন্য যে কোন অফিসে গিয়ে নিজেদের নথিপত্র জমা করতে পারবে। কিছুদিন আগে পর্যন্ত এই সুবিধা পায়নি গ্রাহকেরা কিন্তু এবার থেকে সেই সুবিধা গ্রহণ করতে পারবে তারা।

বীমা সংস্থার তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, ২০৪৪ টি শাখা, ১১৩ টি ডিভিশনাল অফিস,১৫২৬ স্যাটেলাইট অফিস, ৭৪ টি গ্রাহক অঞ্চলে গ্রাহকদের নথিগুলি গ্রহণ করার অনুমতি দিয়েছে। মোটকথা আরো বলা হয়েছে যাদের ম্যাচুরিটি বাকি রয়েছে তারা কিন্তু শুধু সার্ভিসিং শাখায় নয় এই সমস্ত অফিসগুলোতে দাবি জানাতে পারে।

তবে কথা এখানেই শেষ হচ্ছেনা সংস্থার তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, প্রকৃত দাবি শুধুমাত্র নিষ্পত্তির জন্য সার্ভিসিং শাখার সাহায্য গ্রহণ করতে হবে। যা কিনা ডিজিটাল এর মাধ্যমে সর্বভারতীয় নেটওয়ার্কে স্থানান্তরিত হবে। আপাতত এটি পরীক্ষা মূলক ভাবেই চলছে, সরকারিভাবে আগামী 31 মার্চ থেকে শুরু হওয়ার পরিকল্পনা রয়েছে। সর্বশেষে এলআইসির তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, করোনা মহামারী চলাকালীন আরও নিরাপদ ভাবে সমস্ত কাজ পরিচালনা করার পদক্ষেপ নিয়েছিল।