স্যানিটাইজার খেয়ে অসুস্থ বহু পড়ুয়া

8
স্যানিটাইজার খেয়ে অসুস্থ বহু পড়ুয়া

করোনার জেরেই এখন সমস্ত জায়গাতেই স্যানিটাইজার বেশি পরিমাণে ব্যবহার করা হচ্ছে তবে সেটি অবশ্যই হাত পরিষ্কার করার জন্য কিন্তু এই হাত পরিষ্কারের স্যানিটাইজার খেয়ে এবার অসুস্থ হয়ে পড়েছে জাপানের ইয়ামনশির একটি স্কুলের বহু পড়ুয়া। কিন্তু কীভাবে ঘটল এরকম একটি ঘটনা?

খবর সূত্রে জানা যায় জাপানের এই স্কুলটিতে আয়োজন করা হয়েছিল একটি প্রতিযোগিতার যেখানে রাখা হয়েছিল ৫,০০০ মিটার হাঁটার একটি প্রতিযোগিতা, সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল বহু প‌ড়ুয়া, হাঁটার এই প্রতিযোগিতায় নিয়ম ছিল কিছুদূর গিয়েই জল খাওয়ার ব্যবস্থা রয়েছে এবং যেই ব্যবস্থা করেছিল স্কুল কর্তৃপক্ষ।

কিন্তু সেইখানেই হয়েছে আসল গন্ডগোল। ওই জল খাওয়ার ব্যবস্থা যেখানে রাখা হয়েছিল সেখানে একটি বোতলে ভুল করে রাখা হয়েছিল স্যানিটাইজার এবং যেটা জল মনে করেই অনেক পড়ুয়া খেয়ে ফেলে।

এই রকম অবস্থাতেই হঠাৎই কিছু দূর হাঁটার পরে পড়ুয়ারা অসুস্থ হয়ে যায় এবং সাথে সাথে বমি করা শুরু করে। এরপরেই অসুস্থ ওই পড়ুয়াদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে যেখানে চিকিৎসকরা জানান, ওই পড়ুয়ারা জলের বদলে স্যানিটাইজার খেয়ে ফেলেছিল।

যার কারনেই এই ধরনের সমস্যা হয়েছে। এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই প্রশ্ন ওঠে স্কুল কর্তৃপক্ষের ওপরে, যে কিভাবে এত বড় ভুল হয় জলের বোতলে কিভাবে সেইখানে স্যানিটাইজার রাখা হয়? এই গোটা ব্যাপারে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে ইয়ামনশির গর্ভনর নাগাসাকির তরফ থেকে।