মমতার গোয়া সফর ঘিরে রাজনৈতিক মহলে জোর চর্চা! কটাক্ষ করলেন কংগ্রেসের বর্ষিয়ান নেতা পি চিদাম্বরম

8
মমতার গোয়া সফর ঘিরে রাজনৈতিক মহলে জোর চর্চা! কটাক্ষ করলেন কংগ্রেসের বর্ষিয়ান নেতা পি চিদাম্বরম

আসন্ন লোকসভা নির্বাচনের আগেই তৃণমূলকে সর্ব ভারতীয় দলে পরিণত করার লক্ষ্যে অবিচল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই উদ্দেশ্যে এবার রাজ্যের বাইরে একের পর এক রাজ্যে তৃণমূল নিজের আস্তানা গড়ে তুলছে। তৃণমূলের নজর এবার গোয়ার দিকে। গোয়াতে তৃণমূলের আধিপত্য জোরদার করার উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী বৃহস্পতিবার গোয়া সফরে যাচ্ছেন।

মুখ্যমন্ত্রীর এই সফর ঘিরে রাজনৈতিক মহলে জোর চর্চা চলছে। কংগ্রেসের বর্ষিয়ান নেতা পি চিদাম্বরম এই নিয়ে মুখ্যমন্ত্রীকে বিঁধেছেন। চিদাম্বরমের দাবি, গোয়াতে আবারো কংগ্রেসই জিতবে। কংগ্রেসের বর্ষীয়ান নেতার মন্তব্য, গোয়াতে তৃণমূলের কোনো সংগঠন নেই। তাই একমাত্র কংগ্রেসই বিজেপিকে হারানোর জন্য উপযুক্ত। কংগ্রেস গোয়াতে আবারও একক জয় হাসিল করতে পারবে বলেই তিনি মনে করেন।

তিনি আরো বলেছেন, যদি ছোটখাটো দল চায় তাহলে তাদের জন্য কিছু আসন ছেড়ে দিতে পারে কংগ্রেস। তৃণমূলকে একটা প্রান্তিক শক্তি বলে উল্লেখ করেছেন তিনি। তৃণমূলের কোনও সংগঠন বা কর্মী গোয়াতে নেই বলে দাবি করেন তিনি। তিনি আরো দাবি করেছেন বাংলা থেকে পরিচালনা করে তৃণমূলকে গোয়াতে চাপিয়ে দেওয়া হচ্ছে। তৃণমূল গোয়ার রাজনীতিতে প্রবেশ করে দল ভাঙ্গনে উৎসাহ দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য সদ্য লুইজিনহো ফেলারিওর কংগ্রেসের সঙ্গ ত্যাগ করে তৃণমূলে যোগদান করেছেন। যদিও তার দল ত্যাগে কংগ্রেসের উপর কোনো প্রভাব পড়বে না বলেই দাবি করছেন পি চিদাম্বরম। বরং তার বিধানসভা কেন্দ্রের মানুষ এই দলত্যাগ ভালো চোখে দেখেননি। তাই এবার ওই কেন্দ্রে শক্তিশালী প্রার্থী দিয়ে জয়লাভ করে দেখাবে কংগ্রেস।