রাজ্যের প্রতিটি পরিবারকে মাসিক ৫০০ টাকা করে ভাতা দেবে মমতা

21
রাজ্যের প্রতিটি পরিবারকে মাসিক ৫০০ টাকা করে ভাতা দেবে মমতা

আজ অর্থাৎ বুধবার রাজ্য শাসকদলের তরফ থেকে প্রকাশিত হতে চলেছে নির্বাচনী ইশতেহার। এই ইশতেহারে থাকবে ভোটের চমক। একুশের বিধানসভা নির্বাচনে যদি তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসে মমতা সরকার তাহলে আগামী পাঁচ বছরে তৃণমূল সরকার রাজ্যবাসীর কর্মসংস্থানের জন্য কি কি পরিকল্পনা গ্রহণ করেছে তা পেশ করা হতে চলেছে উক্ত ইশতেহারে। স্বভাবতই এই ইস্তেহার নিয়ে রাজনৈতিক মহলে তরজা তুঙ্গে।

মমতা সরকারের আমলে কর্মসংস্থানের প্রসঙ্গ ভোটের পরিপ্রেক্ষিতে স্বভাবতই একটি বেশ বড় ইস্যু। সেই দিক বিবেচনা করে এবার ভোট পূর্ববর্তী ইশতেহারে কর্মসংস্থানের উপর জোর দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ইতিপূর্বে ভোটের প্রচার চলাকালীন জানিয়েছিলেন আগামীদিনে তৃণমূলের লক্ষ রাজ্যের ৫ লক্ষ মানুষকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়া।

আজ তৃণমূলের তরফ থেকে প্রকাশিত হতে চলেছে বাংলার মানুষের প্রতি “দিদির ১০ অঙ্গীকার”। আগামী পাঁচ বছরে রাজ্যে ৫ লক্ষ্য নতুন কর্মসংস্থানের পাশাপাশি ৩৫ লক্ষ মানুষকে চরম দারিদ্র থেকে উদ্ধার করতে অঙ্গীকারবদ্ধ তৃণমূল। এছাড়াও রাজ্যের বেকারত্বের হার কমানোর লক্ষ্যমাত্রা নিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

এখানেই শেষ নয়, রাজ্যের প্রতিটি পরিবারকে স্বাবলম্বী করে তুলতে মাসিক ৫০০ টাকা করে ভাতা, কৃষকদের সুবিধার্থে রাজ্যের কৃষক বন্ধু প্রকল্প অনুসারে রাজ্যের ৬৮ লক্ষ কৃষককে মাসে ১০ হাজার টাকা সহায়তা সংক্রান্ত দশটি প্রতিশ্রুতি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই দশটি প্রতিশ্রুতিই ইশতেহার মারফত প্রকাশিত হতে চলেছে।