আগামীকাল চারদিনের জন্য উত্তরবঙ্গে সফরে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়

4
আগামীকাল চারদিনের জন্য উত্তরবঙ্গে সফরে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়

বিধানসভা নির্বাচন আসন্ন। নির্বাচনের প্রেক্ষাপটে রাজ্যের মসনদ ধরে রাখার লক্ষ্যে অবিচল রাজ্য সরকার। বিশেষত উত্তরবঙ্গ নিয়ে রাজ্য সরকারের কপালে কিছুটা হলেও চিন্তার ভাঁজ পড়েছে। গত ২০১৯ এর লোকসভা নির্বাচনে পাহাড়ের ফলাফল বিশেষ আশানুরূপ হয় নি। মুখ্যমন্ত্রী স্বয়ং এ বিষয়ে পাহাড়বাসীর কাছে নিজের অভিমানের কথা জানিয়েছিলেন।

পাহাড়ের বাসিন্দাদের মন পেতে উত্তরবঙ্গের উপর বিশেষ গুরুত্ব প্রদান করছেন মুখ্যমন্ত্রী। আগামীকাল চারদিনের সফরে উত্তরবঙ্গে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়ির বাঘাযতীন পার্ক থেকে এই সফর শুরু করবেন মুখ্যমন্ত্রী। শিলিগুড়ি বাঘাযতীন পার্কেই উত্তরবঙ্গ উৎসবের সূচনা করবেন তিনি। পাহাড় থেকে সমতলের ৮টি জেলায় মুখ্যমন্ত্রীর নেতৃত্বে একযোগে এই উৎসব শুরু হচ্ছে।

এই উৎসব মঞ্চেই উত্তরবঙ্গের ৯ জন বিশিষ্ট ব্যক্তিকে বঙ্গ সম্মানে ভূষিত করবেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, উত্তরবঙ্গের দুঃস্থ মেধাবী, কৃতি পড়ুয়াদের আর্থিক সহযোগিতাও প্রদান করবেন তিনি। পাশাপাশি এদিন উত্তরবঙ্গের জন্য জয়ী সেতু, গজলডোবার সংযোগকারী নবনির্মিত উড়ালপুলের মতো এক গুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাসও করবেন তিনি।

মঙ্গলবার ডুয়ার্সের ফালাকাটায় একটি গণ বিবাহের কর্মসূচীতে অংশগ্রহণ করবেন তিনি। বুধবার আলিপুরদুয়ারের প্যারেড গ্রাউণ্ডে আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ির দলীয় কর্মীদের নিয়ে একটি কর্মীসভায় অংশ গ্রহণ করবেন তিনি। বুধবার রাতেই শিলিগুড়িতে ফিরবেন তিনি। বৃহস্পতিবার কলকাতায় ফিরে যাবেন মুখ্যমন্ত্রী।