ভবানীপুর কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়! বাকি দুই কেন্দ্রেও প্রার্থী তালিকা প্রকাশ করলো তৃণমূল

23
ভবানীপুর কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়! বাকি দুই কেন্দ্রেও প্রার্থী তালিকা প্রকাশ করলো তৃণমূল

অবশেষে সামশেরগঞ্জ জঙ্গিপুর এবং ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনের ঘোষণা করে দিল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের ঘোষণা ঠিক পরেই রবিবার রাজ্য সরকারের তরফ থেকে ওই তিন কেন্দ্রের তৃণমূলের তরফের প্রার্থীর নাম ঘোষনা করে দেওয়া হলো। শনিবার নির্বাচনী নির্ঘণ্ট ঘোষিত হতেই তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, ভবানীপুর কেন্দ্রের প্রার্থী হতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুর্শিদাবাদের বাকি দুই কেন্দ্রে প্রার্থী তালিকা প্রকাশ হওয়া বাকি ছিল।

এবার তৃণমূলের তরফ থেকে যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে জানা যাচ্ছে জঙ্গিপুর কেন্দ্র থেকে লড়াই করবেন জাকির হোসেন এবং সামশেরগঞ্জ কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন আমিরুল ইসলাম। সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী জইদুর রহমান নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। উল্লেখ্য একুশের বিধানসভায় নির্বাচনে জঙ্গিপুর থেকে প্রার্থী হয়েছিলেন জাকির হোসেন। তবে ভোটের আগে গুরুতর বিস্ফোরণে আহত হন তিনি।

ভোটের প্রচারে আসতে পারেননি তিনি। অ্যাম্বুলেন্সে চেপে কোনমতে মনোনয়ন জমা দিতে এসেছিলেন জাকির হোসেন। তবে ওই কেন্দ্রে আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী করোনায় প্রাণ হারানোয় শেষমেশ সেখানে ভোট স্থগিত হয়ে যায়। ভোটের দিন ঘোষণা হলেও একাধিক কারণে নির্বাচন পিছিয়ে যায়। অবশেষে ৩০ শে সেপ্টেম্বর ভোট হতে চলেছে ওই কেন্দ্রে। এদিকে সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক করোনার কারণে প্রয়াত হন।

এরপর তার স্ত্রী রোকেয়া খাতুনকে প্রার্থী হিসেবে দাঁড় করানোর বিবেচনা করা হয় হয়। কিন্তু তিনি শেষ পর্যন্ত দাঁড়াতে রাজি হননি। এরপর জঙ্গিপুর লোকসভার তৃণমূল কংগ্রেস সাংসদ খলিলুর রহমানের ভাই জইদুর রহমানকে সামশেরগঞ্জের প্রার্থী করা হয়। তবে পরে অবশ্য ব্যক্তিগত কারণ দর্শিয়ে তিনি নাম প্রত্যাহার করে।