জিএসটি বসানোর প্রতিবাদে আন্দোলনে নামছে মালদা জেলা রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশন

4
জিএসটি বসানোর প্রতিবাদে আন্দোলনে নামছে মালদা জেলা রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশন

মালদা,১৫ জুলাই : চালের উপর জিএসটি বসানোর প্রতিবাদে রাজ্য জুড়ে রাইস মিল বন্ধ রেখে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে মালদা জেলা রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশন। রাজ্য সংগঠনের পক্ষ থেকে আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। সে ডাকে সামিল হয়ে মালদা জেলা রাইস মিল সংগঠনের পক্ষ থেকে শনিবার একদিনের জন্য সমস্ত মিল বন্ধ রাখার সিদ্ধান্ত।

বেঙ্গল রাইস মিলস অ্যাসোসিয়েশন এর পাশাপাশি মালদা ডিস্ট্রিক্ট রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জেলার সমস্ত রাইস মিল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। সারা রাজ্যে ১৪০০ রাইস মিল রয়েছে। মালদা জেলায় রয়েছে ২৪ টি রাইস মিল।

সংগঠনের সদস্যদের অভিযোগ গত কয়েকদিন আগে জিএসটি কাউন্সেলিং এর বৈঠকে চালের উপর পাঁচ শতাংশ জিএসটি চালুর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। চালের উপর জিএসটি বসালে সমস্যায় পড়বেন মালিক কর্তৃপক্ষ থেকে সাধারণ মানুষ। দ্রব্যমূল্য বৃদ্ধির সম্ভাবনা। গত দুই বছর লকডাউন জেনে দেশের অর্থনৈতিক অবস্থা অনেকটাই খারাপ। এমন পরিস্থিতিতে চালের উপর জিএসটি বসলে আরো বেশি সমস্যায় পড়তে হবে দেশবাসীকে। তারই প্রতিবাদে আন্দোলনে আমার হুমকি রাইস মিল মালিকদের।

সারা রাজ্য জুড়ে শনিবার রাইস মিল বন্ধ রেখে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মালদা জেলা রাইস মিল অনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক সুরেশ পোদ্দার বলেন, গত কয়েকদিন আগে জিএসটি কাউন্সিলের পক্ষ থেকে চালের উপর জিএসটি বসানোর সিদ্ধান্ত নিয়েছে। চালের উপর জিএসটি বসলে বাড়বে চালের দাম। এতে সমস্যায় পড়তে হবে সাধারণ মানুষ থেকে মালিক কর্তৃপক্ষকে। জিএসটি যাতে না লাগু করা হয় সে নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে একটি লিখিত অভিযোগ জানানো হয়েছে। তারই প্রতিবাদে রাজ্যজুড়ে আন্দোলনে ডাক দিয়েছে বেঙ্গল রাইস মিল অ্যাসোসিয়েশন। শনিবার রাজ্য জুড়ে বন্ধ থাকবে রাইস মিল। তারপরও সিদ্ধান্তের পরিবর্তন না করলে বৃহত্তর আন্দোলনে নামবো আমরা।