অর্থ উপার্জন করছেন কিন্ত ধরে রাখতে পারছেন না! তবে এই বিষয়গুলো আপনার মাথায় রাখা উচিত

17
অর্থ উপার্জন করছেন কিন্ত ধরে রাখতে পারছেন না! তবে এই বিষয়গুলো আপনার মাথায় রাখা উচিত

আমরা সবাই চাই টাকা উপার্জন করে, সেই টাকা থেকে কিছু টাকা যেন আমরা সঞ্চয় করতে পারি। কিন্তু অনেক ক্ষেত্রেই সেটা হয়ে ওঠেনা। নানা কারণে অর্থ ব্যয় হয়ে যায়। অর্থ ব্যয়ের কারণ হয়তো আপনার বাড়িতে থাকা অনেক অনিয়মের ফলে হয়তো ঘটতে পারে। তাই বাস্তু অনুযায়ী আপনাদের যেসব বিষয়গুলো আপনার মাথায় রাখা উচিত।

কখনো ভাঙ্গা জিনিসপত্র বাড়িতে রাখা উচিত নয়। যদি কোন ভাঙ্গা জিনিসপত্র বাড়িতে থাকে তাহলে বাড়িতে নেগেটিভ শক্তির উদ্ভব হতে পারে। যত তাড়াতাড়ি পারুন ভাঙ্গা জিনিস গুলিকে নিজের বাড়ি থেকে বিদায় করুন। এছাড়াও বাড়িতে কখনো বন্ধ ঘড়ি রাখা উচিত নয়। কারণ বন্ধ ঘড়ি রাখলে ওই ঘড়ির মতো আপনার জীবনে থেমে যেতে পারে। আপনার জীবনের ভালো সময়ের বদলে খারাপ সময় নেমে আসতে পারে। যত তাড়াতাড়ি পারূন বন্ধ ঘড়ি সারিয়ে নিন নাহলে বাড়ি থেকে সরিয়ে ফেলুন।

অন্যদিকে আপনার বাড়ির ঠাকুরঘরকে সবসময় পরিষ্কার থাকে সেই দিকে নজর রাখা উচিত। কারণ মা লক্ষ্মী অপরিষ্কার জায়গায় থাকতে একদমই পছন্দ করেননা। তাই আপনার বাড়ির ঠাকুর ঘরকে সর্বদাই ধুলো-ময়লা থেকে দূরে রাখুন ।তাহলেই দেখতে পাবেন মা লক্ষ্মী আপনার ঘরে বিরাজ করছেন। জীবনে কোনো অর্থাভাব নেই এবং আস্তে আস্তে কেটে যাচ্ছে।

আবার অনেকে ঠাকুর পুজো দিলে সেই ফুল বা মালা সেই ঘরেতে রেখে দেয়। সেটা করা একদমই ঠিক নয় পুজো হয়ে গেলে সেই ফুল পরের দিনই ফেলে দেওয়া উচিত। তাহলে আপনি ভগবানের আশীর্বাদ প্রাপ্ত হবেন। আপনার বাড়িতে যদি কোন কল থেকে অনবরত জল পড়তে থাকে। তাহলে যত তাড়াতাড়ি সম্ভব সেই কলকে সারিয়ে নিন। কারণ কল থেকে অনবরত জল পড়া ইঙ্গিত হলো রাহুর কুদৃষ্টি পড়েছে আপনার বাড়ির উপর। আপনি সেই কলটিকে সারিয়ে না নিলে, তাহলে হয়তো আপনার জীবনে অনেক সমস্যা ও বাধা নেমে আসতে পারে।