ক্রিকেট থেকে এক প্রকার অবসর নিয়ে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি! জানুন তার সম্পত্তির পরিমাণ

27
ক্রিকেট থেকে এক প্রকার অবসর নিয়ে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি! জানুন তার সম্পত্তির পরিমাণ

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতের ক্রিকেট দলের ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি। ধোনিই ভারতের একমাত্র অধিনায়ক যার ক্যাবিনেটে রয়েছে তিন তিনটি আইসিসি ট্রফি। গত বছরের পর থেকে এখন আর আইপিএল ছাড়া অন্য কোনো ক্রিকেট পিচে দেখা যাবেনা মহেন্দ্র সিং ধোনিকে। ক্রিকেট থেকে এক প্রকার অবসর নিয়ে নিয়েছেন তিনি। তবে মহেন্দ্র সিং ধোনির বার্ষিক আয় জানলে চমকে উঠবেন আপনি।

ভারতীয় ক্রিকেটের প্রাক্তন ক্যাপ্টেনের বার্ষিক আয় ৭৪ কোটি টাকা। ভারতের ধনীতম ক্রিকেটারদের সারিতে আপাতত দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। প্রথম স্থানে রয়েছেন শচীন টেন্ডুলকার। ভারতের এই প্রাক্তন অধিনায়ক চেন্নাই সুপার কিংসের সবচেয়ে দামি খেলোয়াড়। সিএসকে তাকে ১৫ কোটি টাকার বিনিময়ে কিনে নিয়েছে। আর হবে নাই বা কেন? ধোনির উপস্থিতিতে চেন্নাই সুপার কিংস বার বার আইপিএলের ট্রফি জিতেছে যে।

এই মুহূর্তে বেশ কিছু বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত তিনি। বিভিন্ন বিপণনী সংস্থার বিজ্ঞাপনের মুখ হিসেবে কাজ করেন তিনি। এবং এর থেকে যে বেশ মোটা অংকের অর্থ উপার্জন হয় তা আর আলাদা করে বলে দেওয়ার অপেক্ষা রাখে না। রাঁচিতে একটি নিজস্ব ফার্মহাউসও রয়েছে তার। তার নিজস্ব সম্ভারে রয়েছে ৮০ টি বাইক এবং বেশ কিছু বিদেশী গাড়ি। এদের প্রত্যেকটির দাম কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে।

বিভিন্ন বিপনণী সংস্থা ছাড়াও বৈবাহিক ওয়েবসাইট, টিএমটি বার প্রভৃতির বিজ্ঞাপন করেও বেশ মোটা অংকের অর্থ উপার্জন করেন তিনি। ২০২১ সাল অবধি বিশ্বকাপজয়ী অধিনায়কের মোট সম্পত্তির পরিমাণ ছিল ৮২৬ কোটি টাকারও বেশি। যদিও শচীন টেন্ডুলকারের সম্পত্তির পরিমাণ তার থেকে ছিল অনেক বেশি। সেই সময়ের রিপোর্ট অনুযায়ী শচীন টেন্ডুলকার ১১১০ কোটি।