ভুয়ো নিয়োগ বাছাই করতে মরিয়া মধ্যশিক্ষা পর্ষদ

6
ভুয়ো নিয়োগ বাছাই করতে মরিয়া মধ্যশিক্ষা পর্ষদ

কলকাতা হাইকোর্টের নির্দেশে শেষমেষ নড়েচড়ে বসেছে প্রশাসন। এখন নবম দশমে ভুয়ো নিয়োগ বাছাই করতে মরিয়া মধ্যশিক্ষা পর্ষদ, স্কুল সার্ভিস কমিশন এবং মামলাকারীদের আইনজীবী। ২০১৬ সালের নবম দশম শ্রেণীতে নিয়োগের তালিকা জমা দেওয়া হয়েছে। সেই সঙ্গে নিজেদের তালিকা মিলিয়ে একটা রিপোর্ট তৈরি করবে এসএসসি।

২৮ শে সেপ্টেম্বর এই রিপোর্ট জমা দেওয়ার কথা রয়েছে হাইকোর্টে। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন এই সপ্তাহের মধ্যে তিন পক্ষকে বৈঠকে বসে নিয়োগ তালিকা তৈরি করতে হবে। এরপর সেই তালিকা আদালতে জমা দিতে হবে। বৃহস্পতিবার এসএসসির কার্যালয়ে বৈঠকে বসেছেন মামলাকারীদের আইনজীবী মধ্যশিক্ষা পর্ষদের আইনজীবী এবং কমিশনের আইনজীবী।

এখানে হাজির হয়েছিলেন এস এস সির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। এই বৈঠকে উপস্থিত সমস্ত পক্ষের হাতে ২০১৬ সালের নবম দশমের নিয়োগের তালিকা প্রতিলিপি তুলে দেওয়া হয়েছে। এই তালিকাতে মোট তের হাজার চাকরিপ্রাপকের নাম রয়েছে। এসএসসি এবার এই তালিকার সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের তালিকা মিলিয়ে দেখে নতুন তালিকা তৈরি করবে।

এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন এই তালিকা খতিয়ে দেখে সমস্ত কিছু দেখে একটা পৃথক রিপোর্ট তৈরি করা হবে। ২৮ তারিখ এই রিপোর্ট হাইকোর্টে জমা দেওয়া হবে। বুধবার এসেছে নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি দিন ধার্য করা হয়েছিল। সেখানে এসএসসি এবং সিবিআই এর কাছে নবম দশম শ্রেণীর শিক্ষক নিয়োগের বেআইনি নিয়োগের তালিকা চেয়ে পাঠিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।