লিভ ইন সম্পর্ক নিয়ে বিশেষ মন্ত্যব্য মধ্যপ্রদেশ হাইকোর্টের

16
লিভ ইন সম্পর্ক নিয়ে বিশেষ মন্ত্যব্য মধ্যপ্রদেশ হাইকোর্টের

আধুনিক সমাজের চেহারা সব দিক থেকেই বদলে যাচ্ছে। প্রযুক্তি থেকে শুরু করে আদব কায়দা সব কিছুতেই বিদেশি ছোঁয়া।আধুনিক যুগের যুবক যুবতিদের প্রেমের ক্ষেত্রেও সেই ছোঁয়া পিছু ছাড়েনি। এবার শুরু হয়েছে বিয়ে না করে এক সাথে থাকার রীতি। ইংরেজি তে যাকে live in relationship বলে। এর অর্থ হল বিয়ে না করে একসাথে থেকে সহবাস করার রীতি।

ভারতে এক্ষেত্রে live in relationship এর জন্য ছাড় দেওয়া হয়েছে। এই নিয়ে অতি সম্প্রতি বক্তব্য রাখেন মধ্যপ্রদেশ হাইকোর্ট এর বিচারপতি সুবোধ অভ্যয়ংকর। মধ্যপ্রদেশে অতিসম্প্রতি ২৫ বছরের এক যুবকের আগাম আবেদন খারিজ করে এই মন্তব্য করেন তিনি।

জানা গেছে, যুবকটির প্রেমিকা তার সাথে লিভ ইন সম্পর্কে থাকাকালীন দু বার গর্ভবতী হন। কিন্তু প্রেমিকের চাপে তিনি ভ্রুন নষ্ট করতে বাধ্য হন। এরপর সম্পর্ক ভেঙ্গে গেলে মহিলাটির অন্য খানে বিয়ে ঠিক হয়। কিন্তু সেখানেও ঘিরে দাড়ায় বিপত্তি।

যুবকটি রীতিমত ব্ল্যাকমেইল করতে শুরু করে। এমন কি মেয়েটির শ্বশুরবাড়ি অবধি তাদের ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও পাঠিয়ে দিয়ে আত্মহত্যার হুমকি দেয়। এরপর ওইযুবকের বিরুদ্ধে তিনি মামলা দায় করেন। এদিকে এই লিভ ইন সম্পর্কই এসব অপরাধ বৃদ্ধির মূল কারন বলে মনে করেন বিচারপতি।