অন্তর্বর্তী জামিন পেলেও বাড়ি ফিরতে পারলেন না মদন মিত্র

9
অন্তর্বর্তী জামিন পেলেও বাড়ি ফিরতে পারলেন না মদন মিত্র

নারদ মামলার সঙ্গে জড়িত তৃণমূলের চার হেভিওয়েট নেতার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট। ২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে সই করে তবে অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, তৃণমূল বিধায়ক মদন মিত্র ও প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়রা। অন্তর্বর্তী জামিনে আপাতত গৃহবন্দীই থাকতে হচ্ছে তাদের। অন্তর্বর্তী জামিন এ ফিরহাদ হাকিম এবং শোভন চট্টোপাধ্যায়রা বাড়ি ফিরে গেলেও মদন মিত্র এখনো বাড়ি ফিরতে পারেননি।

আসলে মদন মিত্রের শারীরিক পরিস্থিতির দরুন তাকে হাসপাতাল থেকে এখনো বাড়ি নিয়ে যাওয়া হয়নি। সিবিআই এর হাতে গ্রেফতারের পরপরই মদন মিত্রকে জেলে রাখা হয়েছিল। তবে ওই দিন জেল থেকে সরাসরি এসএসকেএম হাসপাতালে নিয়ে যেতে হয় তাকে। তার শরীরে নানা রকম সমস্যা দেখা দিয়েছিল। মদন মিত্রের ছেলে সম্প্রতি বাবার শারীরিক অবস্থার কথা জানালেন।

তার কাছ থেকে জানা গেল মদন মিত্রের চিকিৎসা এখনও চলছে। তার ওষুধ চলছে তবে বাইরে থেকে এখন অক্সিজেন আগের থেকে কম সরবরাহ করতে হচ্ছে। তবে তার শরীরে এখনও একটি ছোট টিউমার বাসা বেঁধে আছে। মেডিকেল বোর্ডের সিদ্ধান্তের উপরেই নির্ভর করে আছেন তারা। অন্তর্বর্তীকালীন রায় নিয়ে আদালতের সিদ্ধান্তে মদন মিত্র পরিবারের সদস্যরা বেশ খুশি বলে জানা গেল।

প্রসঙ্গত সিবিআই কাছে গ্রেপ্তার হওয়ার দিন রাতেই মদন মিত্রের শারীরিক অসুস্থতা এতটা বেড়ে যায় যে তাকে দ্রুত এসএসকেএম হাসপাতালে ভর্তি করতে হয়। তার ফুসফুসেও সংক্রমণ ধরা পড়েছিল। সেই থেকে হাসপাতালেই রয়েছেন মদন মিত্র। জামিন পেয়ে জেল থেকে মুক্তি পেলেও হাসপাতাল থেকে এখনও ছাড়া পাননি তিনি। তার বুকের এক্সরে করানো হয়েছে। এক্সরে রিপোর্ট দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন তার চিকিৎসকেরা।