দেশে গত ২৪ ঘণ্টায় কমল সংক্রমণ তবে বাড়ছে মৃত্যু সংখ্যা

5
দেশে গত ২৪ ঘণ্টায় কমল সংক্রমণ তবে বাড়ছে মৃত্যু সংখ্যা

কিছুটা হলেও স্বস্তি, কারণ দেশের আজ করোনা সংক্রমণ আগের কয়েকদিনের তুলনায় অনেকটাই কম। কিন্তু এটাও ভালো কথা না , কারণ আমরা সংক্রমণ মুক্ত দেশ চাই। তার জন্য আমাদের যা যা কারণীয় সেইসব করতেই হবে। গত কয়েকদিন যে হারে বৃদ্ধি পাচ্ছিল সংক্রমণ, তা দেখে সাধারণ মানুষ আরো আতঙ্কিত।

এখন এর মধ্যেই দেশে চলছে আনলক-৪, সব কিছুই প্রায় খুলে দেওয়া হচ্ছে, যার ফলে সংক্রমণ যে আরো বেড়ে চলেছে অনেকটাই সেটা কিন্তু স্পষ্ট। আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে, সেটাতে দেখা যাচ্ছে নতুন সংক্রমণ প্রায় ৮০ হাজারের ঘরে, ৮৩,৮০৯ জন।

আর এরফলেই এখন দেশের মোট সংক্রমণ ৪৯ লক্ষ পার। আজ নতুন করে দেশের মৃত্যুর সংখ্যা অনেকটাই বৃদ্ধি পেয়েছে, ১০৫৪ জন। আর যার ফলেই দেশের মৃত্যুর সংখ্যাও এখন ঊর্ধ্বমুখী। এখন দেশের মোট আক্রান্তের সংখ্যা ৪৯,৩০,২৩৭ জন। যার মধ্যে নতুন করে সক্রিয় রোগীর সংখ্যা ৯,৯০,০৬১ জন।

এদিকে নতুন করে দেশের মধ্যে মোট মৃত্যুর সংখ্যা ৮০,৭৭৬ জন। তবে এখানেই থেমে গেলে হবে না। কারণ এখনও হাতে আসে নি ভ্যাকসিন, তবুও দেশের সুস্থতার হার কিন্তু অনেকটাই বেশী। এখনও পর্যন্ত দেশে মোট ৩৮,৬৯,৪০০ জন মানুষ সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে, যা অনেকটাই আশাব্যঞ্জক।