কেন্দ্রীয় নিরাপত্তা ত্যাগ করলেন লকেট চট্টোপাধ্যায়

14
কেন্দ্রীয় নিরাপত্তা ত্যাগ করলেন লকেট চট্টোপাধ্যায়

একুশের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হতে না হতেই রাজ্যজুড়ে ভোট-পরবর্তী হিংসার মাত্রা ক্রমে বেড়েই চলেছে। এই হিংসার বলি হতে হচ্ছে বিজেপি কর্মী সমর্থকদের। রাজনৈতিক হিংসার ঘটনার পরিপ্রেক্ষিতে অভিযোগের আঙুল উঠছে তৃণমূলের কর্মী সমর্থকদের বিরুদ্ধে। এমতাবস্থায় রাজ্যে বিজেপি কর্মী সমর্থকদের নিরাপত্তা নিয়ে চিন্তিত বঙ্গ বিজেপি শিবির। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে তাই বঙ্গ বিজেপি শিবিরের হেভিওয়েট নেত্রী লকেট চট্টোপাধ্যায় কেন্দ্রীয় নিরাপত্তা ত্যাগ করলেন।

বিজেপি নেত্রীর দাবি, পশ্চিমবঙ্গে দলীয় কর্মীদের কোনো নিরাপত্তা নেই। প্রতিনিয়ত হামলার শিকার হতে হচ্ছে তাদের। তাই বিজেপি নেত্রী হিসেবে তিনিও। কেন্দ্রীয় নিরাপত্তা পেতে চান না। কেন্দ্রের কাছে তিনি এই আবেদন জানিয়েছেন যে, “দলীয় কর্মীদের নিরাপত্তা দেওয়া সম্ভব হচ্ছে না। অতএব আমার কেন্দ্রীয় নিরাপত্তাও তুলে নেওয়া হোক।”

রবিবার লকেট চট্টোপাধ্যায় একটি সাংবাদিক বৈঠকে জানালেন, প্রায় কুড়ি দিন আগেই তিনি কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দেওয়ার কথা জানিয়েছিলেন। বর্তমানে তার সঙ্গে আর কোনো নিরাপত্তা রক্ষী নেই। প্রসঙ্গত নির্বাচনের আগে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেয়েছিলেন লকেট। সিআইএসএফ এর তরফ থেকে নিরাপত্তা পেয়েছিলেন তিনি। তবে বর্তমানে তার কাছে এখন আর কোনো নিরাপত্তা রক্ষী নেই।

রাজ্যে সংঘটিত রাজনৈতিক হিংসার প্রতিবাদস্বরূপ লকেট চট্টোপাধ্যায় নিজের ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা ত্যাগ করেছেন। এ সম্পর্কে তার বক্তব্য, “এই রাজ্যে বিজেপি কর্মীদের উপর অত্যাচার চালানো হচ্ছে। গ্রাম বাংলার মহিলা কর্মীরা আক্রান্ত হচ্ছেন। এই মুহূর্তে আমি নিরাপত্তা কর্মী নিয়ে চলবো, মানবিক দিক থেকে এমনটা মেনে নিতে পারছিনা”।