কাজের ফাঁকে ধরা পড়লো ছোট্ট হাতির মাহুত প্রেম! ভাইরাল ছবি

13
কাজের ফাঁকে ধরা পড়লো ছোট্ট হাতির মাহুত প্রেম! ভাইরাল ছবি

ছোট থেকেই মাহুতের কাছে পরম স্নেহে বড় হচ্ছে ছোট্ট একটি হাতি। মাহুতকেই সে তার আপনজন ভাবে। পরম যত্নে সন্তানস্নেহে তাকে বড় করে তুলছেন ওই মাহুত। মাহুতের ভালোবাসা সেও বোঝে। তাইতো সেও তার মাহুতকে ভীষণ ভালোবাসে। মাহুতের কাজের ফাঁকে তাই তাকে আদরে ভরিয়ে দেয় ছোট্ট হাতির ছানাটি। সম্প্রতি সোশ্যাল সাইটে সেই ছবি শেয়ার করেছেন বন বিভাগের এক কর্মী।

অনেকেই বাড়িতে পশু কিংবা পাখির ছানা পুষে থাকেন। রীতিমতো সন্তানস্নেহে পরম যত্নে এবং মমতায় তাদের রাখেন তারা। বাড়িতে থাকতে থাকতে তারাও যেন বাড়ির সদস্য হয়ে ওঠে। নিতান্তই শিশুর মতো বড় হয় তারা। হাতির এই বাচ্চাটিও তার মাহুতের কাছে পরম যত্নে লালিত পালিত হচ্ছে। তার মাহুত যেমন তাকে ভালবাসেন, হাতির বাচ্চাটিও নিজের মালিককে ঠিক তেমনভাবেই ভালোবাসে।

মাহুতকে শুঁড় দিয়ে জড়িয়ে ধরে আদর প্রকাশ করছে ছোট হাতির ছানা। ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দার পোস্ট করা এই ছবি মুহূর্তের মধ্যেই নেটিজেনদের মন কেড়ে নিয়েছে। ফটোগ্রাফার আনন্দ শিন্দে এই ছবিটি তুলেছেন। এমন আদুরে ছবি দেখে নেটিজেনরাও বেশ মজা পেয়েছেন। মাহুত এবং তার হাতির প্রশংসায় পঞ্চমুখ তারা।

এই ছবিতে হাতির ছানাটির হেয়ার কাটিংয়ের উপরেও নজর গিয়েছে নেটিজেনদের। আকর্ষণীয় চুলের ছাঁটে বেশ মিষ্টি দেখাচ্ছে তাকে। তাকে দেখলেই বোঝা যায় মাহুতের কাছে পরম স্নেহে বড় হচ্ছে সে।