রবীন্দ্র সংগীত শুনিয়ে রীতিমত মুগ্ধ করে দিলেন বিদেশি শিল্পী জিয়াতা! দেখুন ভিডিও

14
রবীন্দ্র সংগীত শুনিয়ে রীতিমত মুগ্ধ করে দিলেন বিদেশি শিল্পী জিয়াতা! দেখুন ভিডিও

বিশ্বকবি রবীন্দ্রনাথ, তিনি শুধুমাত্র বাঙালির নয় সারা বিশ্বের গর্ব। যুগ থেকে যুগান্তরে তারা কিভাবে অব্যাহত। মানুষ যতই আধুনিক হোক না কেন, রবীন্দ্রনাথ ঠাকুরের জায়গা কেউ নিতে পারি না। শুধুমাত্র ভারতবর্ষে নয় বিদেশেও সমানভাবে চর্চা করা হয় রবীন্দ্র সংগীত এবং গল্প এবং কবিতার। রবীন্দ্রনাথের গাওয়া গান শুনতে পাওয়া যায় বহুবার বিদেশিদের মুখে। তেমনই একটি গান সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হলো।

নাইজেরিয়ার গায়ক জিয়াতা সম্প্রতি গাইলেন মায়াবণো বিহারিনী। রবীন্দ্র সংগীত শুনিয়ে রীতিমত মুগ্ধ হয়ে গেছে সোশ্যাল মিডিয়ার ইউজাররা। ভিডিওটি শুরুতে একটি সংক্ষিপ্ত বক্তব্য রেখেছেন এই সঙ্গীত শিল্পী। সেখানে তিনি তার সংগীত শিক্ষাগুরুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। খানিকটা ভাঙ্গা ইংরেজিতে সেই বক্তব্য শুনলে মনে হবে, তিনি ভালো করে বাংলায় বলতে পারেন না।

তবে বাংলা উচ্চারণ এবং বাংলা ভাষা নিয়ে তার যে চর্চা রয়েছে তা তার গান শুনলেই বোঝা যায়। নিখুঁত বাংলা উচ্চারণে সকলকে বাংলা গান গেয়ে শোনালেন তিনি। তেমন প্রাণঢালা এবং আত্মসমর্পিত গান বহুদিন কেউ শোনেনি। জিয়াতার এই প্রতিভা সোশ্যাল মিডিয়াতে খুঁজে বের করেছেন তিনি হলেন আশীষ সান্যাল। ফেসবুক পেজে পোস্ট করার সাথে সাথে বহু মানুষের কাছে মুহূর্ত পৌঁছে যায় এই গান।

নাইজেরিয়াতে বসে গোটা বিশ্বের কাছে নিজের গান পৌঁছে দিলেন এই যুবক। গান শুনে বেশিরভাগ মানুষ বাংলায় মন্তব্য করেছেন। দেশের এবং বিদেশের বহু মানুষ প্রশংসা করেছেন এই গানের। সংস্কৃতিমনস্ক বাঙালি কখনোই এই গায়ক কে বহিরাগত বলে মনে করছেন না। উল্টে সাদরে অভ্যর্থনা জানিয়েছেন তাকে।