আগামী রবিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাসহ দক্ষিণবঙ্গে

13
আগামী রবিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাসহ দক্ষিণবঙ্গে

শীত যেতে না যেতেই বঙ্গে হানা দিয়েছে গরমের দাপট, বেলা বাড়ার সাথে সাথে নাভিশ্বাস বাড়ছে শহরবাসীর, একদিকে ভোটের পারদ যেমন ঊর্ধ্বমুখী তেমনি তাপমাত্রার পারদও দারুণভাবে তাল মিলিয়ে চলছে একসাথে। কিন্তু এই গলদঘর্ম পরিস্থিতির মধ্যেও সুখের বাণী নিয়ে আসলো আলিপুর আবহাওয়া দপ্তর, ইতিমধ্যেই আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় গুলিতে আগামী রবিবার সম্ভাবনা রয়েছে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির।

ঝাড়গ্রাম পূর্ব পশ্চিম মেদিনীপুর সহ আরও বিভিন্ন জেলায়, বলা হচ্ছে ভোট শেষ হতে না হতেই সেই সমস্ত জায়গায় স্বস্তি আনবে ঝড়-বৃষ্টি। তবে এর মধ্যেই ঝড়-বৃষ্টির ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দপ্তর বিশেষ করে উপকূলের জেলা গুলির উপর প্রভাবটা তার থাকবে অনেকটাই বেশী।

বাংলার বিধানসভা নির্বাচন নিয়ে রাজ্যের আবহাওয়া অনেক গরম, আর তার মধ্যে এই ধরনের স্বস্তির খবর অনেকটাই শান্তি দিচ্ছে রাজ্যবাসীকে। বিশেষ করে উত্তর ও দক্ষিণ 24 পরগনা সহ আরো বিভিন্ন এলাকায় এই হালকা মাঝারি বৃষ্টি অনেকটাই স্বস্তির কাজ করবে।

কিন্তু আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রীর কাছাকাছি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রীর ঘরে, এদিকে বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে এমন কি বাড়ছে আর্দ্রতা জনিত অস্বস্তি, বাতাসে সেই কারণেই আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৮২% র ঘরে।