রাজ্যের বিভিন্ন জেলায় আগামী 24 ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনাঃ আবহাওয়া দপ্তর

22
রাজ্যের বিভিন্ন জেলায় আগামী 24 ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনাঃ আবহাওয়া দপ্তর

ক্ষণে ক্ষণে আবহাওয়ার পরিবর্তন ঘটে চলেছে। আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে আগেই জানানো হয়েছিল আজ সোমবার থেকে পারদ চড়বে শহরের। গত কয়েকদিন থেকে একেবারে ঝরঝরে মনোরম পরিবেশ, চারদিকে শিরশিরে ভাব ঝড়ো হাওয়া কিন্তু এই সুখ বেশিদিন থাকবে না সেটা স্পষ্ট করেছে আবহাওয়া দপ্তর। দেখা গেছে গত কয়েকদিন থেকে বিভিন্ন এলাকার তাপমাত্রা একেবারে স্বাভাবিক এর নিচে বা তার কাছাকাছি পৌঁছেছে। কিন্তু আজ সোমবার থেকে এসেই তাপমাত্রা 3 থেকে 4 ডিগ্রি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের যদি কথা বলা যায় তাহলে বলতে হয় বাঁকুড়া পুরুলিয়া মুর্শিদাবাদ বীরভূম নদিয়া ঝারগ্রাম এই সমস্ত জায়গায় গতকাল রবিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা ছিল। তবে আগামী দিনেও যে এমনটা হবে না তা স্পষ্ট করে বলতে পারছেনা আবহাওয়া দপ্তর। এই দিকে উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার আলিপুর দুয়ার এই সমস্ত জায়গায় আগামী 24 ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে যদি উত্তর-পূর্ব ভারতের কথা বলা হয় তাহলে বলতে হয়, বর্তমানে সেই সব জায়গায় অবস্থান করছে পশ্চিমী ঝঞ্জা। এই পশ্চিমী ঝঞ্ঝার কারণে আগামী কয়েকদিন ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনকি জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশ বিভিন্ন জায়গায় তুষারপাতের সম্ভাবনাও রয়েছে।