গুগলে ভুল করেও এই জিনিসগুলি সার্চ করবেন না, বিপদে পড়তে পারেন

466
গুগলে ভুল করেও এই জিনিসগুলি সার্চ করবেন না

কোনো সমস্যা হলেই বা কিছু জানার থাকলেই আমরা গুগলের উপর ভরসা করি। কিন্তু গুগলে সার্চ করার সাময় বেশ কিছু বিষয় মাথায় রাখবেন। এমন কিছু বিষয় রয়েছে যেগুলো গুগলে সার্চ করবেননা। ওই বিষয়গুলি সার্চ করলে হয়ত আপনাকে বিপদে পড়তে হতে পারে।

অনলাইন ব্যাঙ্কের ওয়েবসাইটের লিঙ্ক গুগলে সার্চ করবেননা। ডাইরেক্ট URL ব্যবহার করে সাইটটি খুলুন। কারণ এক্ষেত্রে আপনার অ্যাকাউন্ট হ্যাক হয়ে যেতে পারে। বিভিন্ন কাস্টনার কেয়ারের নম্বর গুগলে সার্চ করবেননা। এক্ষেত্রে স্ক্যাম হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

অ্যাপ বা কোনো সফটওয়ার গুগল থেকে সার্চ করে ডাউনলোড করবেননা। আপনার মোবাইলের অ্যাপ স্টোর থেকে বা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন। আপনার কি সমস্যা, বা কি রোগ হয়েছে তা যানার জন্য উপসর্গ গুলি উল্লেখ করে গুগলে কখনই সার্চ করবেননা। ডাক্তারের পরামর্শ নেবেন।

গুগলে ব্যাঙ্কিং ওয়েবসাইট, সরকারি ওয়েবসাইট যেমন পুরসভা কর, হাসপাতাল ইত্যাদি সাইটগুলি সার্চ করবেনা। এতে স্ক্যাম হয়ত সম্ভাবনা থাকে। তাই সরাসরি URL থেকে সাইটগুলি খুলবেন। গুগলে সার্চ করে কখনও সোশ্যাল মিডিয়া সাইট যেমন, ফেসবুক, টুইটার ইত্যাদি খুলবেননা। সরাসরি URL থেকে খুলবেন।