এই ভাবে মৃত্যু হলে ক্ষতিপূরণ হিসেবে পাওয়া যাবে ১ কোটি টাকা

22
এই ভাবে মৃত্যু হলে ক্ষতিপূরণ হিসেবে পাওয়া যাবে ১ কোটি টাকা

সামনেই দিল্লির বিধানসভা নির্বাচন, আর সেই কথা মাথায় রেখেই দারুণ তোড়জোড় শুরু হয়েছে আম আদমি পার্টির । এবার তারা ম্যানিফেস্টো প্রকাশ করেছে , সেখানে তারা বলেছে জল, স্বাস্হ্য, ২৪ ঘন্টা বিদ্যুৎ ও শিক্ষার কথা প্রকাশ করা হয়েছে।

এর সাথে আরও একটা গুরুত্বপূর্ণ বিষয় ঘোষণা করা হয়েছে, যে যারা সাফাই কর্মচারী, তারা যদি কর্মরত অবস্হায় মারা যায় তাদের ১ কোটি টাকা সাহায্য দেওয়া হবে।

এর সাথে তারা আরও বলেছে, ১০ লক্ষ প্রবীণদের তীর্থ যাত্রার ব্যবস্হা করা হবে সাথে ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে রেশন। এই সব সুবিধা দেওয়া হবে দিল্লি বাসীকে।আম আদমি পার্টির তরফ থেকে।

এর সাথে পার্টির তরফ থেকে আরো বলা হয়, তারা সর্বদা মানুষের পাশে থাকবে, সাথে যাতে মানুষের স্বাচ্ছন্দ্যে জীবন অতিবাহিত হয় তার জন্য বিভিন্ন ব্যবস্হা নেওয়া হবে। এদিকে তারা এখন পাইলট প্রজেক্টের মাধ্যমে কাজ করৃম করছেন, যাতে ২৪ ঘন্টা বাজার চালানো যায়।

মঙ্গলবার আপের তরফ থেকে ইস্তেহার জারি করা হয়। আর সেই ইস্তেহারেই এই সব বলা থাকে। এই ইস্তেহার প্রকাশ করার সময় আজ সেখানে উপস্হিত ছিল উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া, গোপাল রাই, সঞ্জয় সিং।

তবে বিজেপির তরফ থেকে বলা হয় , এই গত ৫ বছরে আপ কোনো কাজই করে নি। আর তাদের ইস্তেহারেই সেটা প্রমাণিত। কারণ বিজেপির ইস্তেহারের সাথে আপের ইস্তেহারের তুলনা করলে তা প্রমাণিত হয়।

এদিকে সাংবাদিক বৈঠকে মনীশ সিসোদিয়া জানিয়েছেন, আমরা গত ৫ বছরে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করেছি সেভাবেই আমরা এখন ভোটে জেতার পরে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করব।

আমাদের প্রধান লক্ষ্য হবে মানুষের সুবিধা অসুবিধা কে দেখা । মানুষের সুখ দুঃখের সাথী হওয়া। আগামী শনিবার দিল্লিতে বিধানসভা নির্বাচন।

আর তার ফল ঘোষণা একেবারে তিন দিনের মাথায়। এবার ৮ তারিখে নির্বাচন ও তার ৪ দিন আগেই আপের ইস্তেহারের প্রকাশ। যা অনেকটাই বুদ্ধিমত্তার বিষয় বলে গণ্য করছে অনেকে। তবে এই ইস্তেহারে দেশ ভক্তির কার্যকলাপও তুলে ধরেছে বলে জানা গেছে।।