পঙ্গপালে অতিষ্ট হয়ে ইমরান খানের জরুরি ঘোষণা

48
পঙ্গপালে অতিষ্ট হয়ে ইমরান খানের জরুরি ঘোষণা

এবার সব ছেড়ে পাকিস্তান অতিষ্ঠ হয়ে উঠেছে পঙ্গপালের আক্রমণে। ইমরান খান আসার পর থেকে সে যেনো একটুও স্বস্তি পাচ্ছে না। এই সমস্যা ঐ সমস্যা লেগেই রয়েছে হরদম।

এবার সব ছেড়ে পাকিস্তানের সিন্ধু প্রদেশে আক্রমণ করেছে মরুভূমির পঙ্গপাল। আর এই আক্রমণ নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেছে বলে জানা গেছে।

সেখানকার সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে যে , সিন্ধু প্রদেশে মরুভূমির পঙ্গপাল হামলা করেছে, আর তার ফলে লক্ষাধিক টাকার ফসল নষ্ট হয়ে গেছে। এবার এই কারণে দেশে জরুরি অবস্থা ঘোষণা করেছে প্রধানমন্ত্রী ইমরান খান।

এর সাথে সেই সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, গতকাল ইমরান খান এই নিয়ে এক বৈঠকের ব্যবস্থা করে। এবং সেখানে সব উচ্চপদস্থ ফেডারেল মন্ত্রীরা উপস্থিত ছিল আর সাথে ছিল উর্ধতন কর্তারা। সেখানেই তাদের সামনে ইমরান খান জাতীয় জরুরি অবস্থান ঘোষণা করেন।

আর তারপরে সে জানায়, এখন দেশের পরিস্থিতি থেকে উঠে দাড়ানোর জন্যও মোট পাকিস্তানি মুদ্রা হিসেবে ৭.৩ বিলিয়ন রুপি দরকার হবে। সাথে তারা আরও বলেন, পঙ্গপালের হাত থেকে বাচার জন্য এখন বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে, শষ্যের যাতে ক্ষতি না হয় তার ব্যবস্থাও নেওয়া হবে।

এই নিয়ে আরেকটি সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, এই পঙ্গপালের উপদ্রব গতবছরের মার্চ মাসেও হয়েছিল পাকিস্তানে। সেবার সিন্ধু সহও আরও বিভিন্ন জায়গায় খাইবার পাখতুঙ্খোয়াতে ৯০ লক্ষ হেক্টর জমির ওপরে পঙ্গপাল আক্রমণ করেছিল আর তার ফলে অনেক টাকার ক্ষতি পর্যন্ত হয়েছিল।।