এবার কে দায়িত্ব নিতে চলেছে কোহলিদের? মুখ খুললেন সৌরভ

112
এবার কে দায়িত্ব নিতে চলেছে কোহলিদের

এম এস কে প্রসাদের মেয়াদ শেষ। এবার বিসিসিআইয়ের নতুন নির্বাচক প্রধান বাছাইয়ের পালা। এই পদের জন্য ভারতের অনেক প্রাক্তন ক্রিকেটার আবেদন করেছেন।

এই বিষয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, যারা আবেদন করেছেন, তাঁদের মধ্যে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ যিনি খেলেছেন, তিনিই বিসিসিআইয়ের পরবর্তী চেয়ারম্যান হবেন। বোর্ডের সংবিধান অনুযায়ী, নির্বাচন কমিটির সবচেয়ে যিনি সিনিয়র ব্যাক্তি সর্বাধিক টেস্ট ম্যাচ খেলেছেন, তাকেই চেয়ারম্যান করা হবে।

তবে ধোঁয়াশা রয়েছে এই জায়গায়, বয়সের দিক দিয়ে সিনিয়র, নাকি সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ যিনি খেলেছেন সেইদিক দিয়ে? এই নিয়ে ছড়ায় বিভ্রান্তি। এই নিয়ে মুখ খোলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ বলেন, যারা আবেদন করেছেন তাঁদের মধ্যে যিনি সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলেছেন, তিনিই চেয়ারম্যান হবেন।

এই কথাটি সৌরভ গঙ্গোপাধ্যায় হিন্দুস্তান টাইমস-এ বলেন। শুক্রবার বোর্ডের উপদেষ্টা কমিটি গঠন করা হয়। নতুন এই উপদেষ্টা কমিটিতে রয়েছেন, আরপি সিং, মদনলাল এবং সুলক্ষণা নায়েক।

এই তিন জনই বিসিসিআইয়ের নির্বাচক চেয়ারম্যানকে বেছে নেবেন। বোর্ডের চেয়ারম্যান হওয়ার জন্য অনেকেই আবেদন করেছেন। আবেদন করেছেন অজিত আগারকার, লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ, ভেঙ্কটেশ প্রসাদ, রাজেশ চৌহান, নয়ন মোঙ্গিয়া, চেতন চৌহান, নিখিল চোপরা, আবে কুরুভিল্লা।

ইন্টারভিউ হবে, তারপর নির্বাচক কমিটিতে দুজনকে বেছে নেওয়া হবে। জাতীয় দলের জার্সিতে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলেছেন নয়ন মোঙ্গিয়া, ৪৪ টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। অন্যদিকে অজিত আগারকার ভেঙ্কটেশ প্রসাদ এবং চেতন চৌহান যথাক্রমে ২৬, ৩৩, ৪০ টি টেস্ট ম্যাচ খেলেছেন। তাই পাল্লা ভারি রয়েছে নায়ান মোঙ্গিয়ার।