শেষ ম্যাচে খেলছেন না কোহলি! আচমকা কেন এই সিদ্ধান্ত

137
শেষ ম্যাচে খেলছেন না কোহলি!

গত ২৪ জানুয়ারি থেকে শুরু হয়েছে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে টি-২০ সিরিজ। ৫ টি মাছের সিরিজে ৪ টি ম্যাচ হয়ে গিয়েছে। এরমধ্যে ৪ টি ম্যাচেই ভারত জয়লাভ করেছে।

৪ টি ম্যাচের মধ্যে মধ্যে শেষ দুটি ম্যাচে সুপার ওভার হয়। ওই দুই সুপার ওভারের ম্যাচেও জয়লাভ করে ভারত। রবিবার নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার লক্ষে নামবে ভারত।

শেষবার ২০০৮ সালে টি-২০ সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছিল ইংল্যান্ড। এবারে টানা চার ম্যাচে জিতেছে ভারত। বাকি রয়েছে শেষ ম্যাচটি। এই ম্যাচটি জিতলে নিউজিল্যান্ডকে হোয়াইট করবে ভারত। নিউজিল্যান্ডের লক্ষ থাকবে কোনোমতে হোয়াইট ওয়াশ আটকানো। ২০২০ অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের লক্ষে অডিশন চলছে ভারতীয় দলে।

ঋষভ পন্থকে বার বার সুযোগ দেওয়া সত্ত্বেও ব্যর্থ হয়েছেন। এদিকে সঞ্জু স্যামসন শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি ম্যাচ এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে সুযোগ দিলেও ব্যর্থ হয়েছেন।

তবে নির্বাচকরা ভরসা হারাচ্ছেননা। আরও সুযোগ দেওয়ার বার্তা দেওয়া হয়েছে সঞ্জুকে। অন্যদিকে শিবম দুবে কেও বার বার সুযোগ দেওয়া হলেও, সেরকম পারফরম্যান্স দিতে পারছেননা তিনি।

জানা যাচ্ছে, পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা লোকেশ রাহুলকে বিশ্রাম দিয়ে ঋষভ পন্থযে খেলানো হতে পারে। চতুর্থ ম্যাচে রোহিত শর্মা বিশ্রামে ছিলেন। পঞ্চম ম্যাচে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা রয়েছে।

ফিরে আসতে পারেন রোহিত শর্মা। বিরাট কোহলি না খেললে অধিনায়কত্ব করবেন রোহিত শৰ্মা। রবীন্দ্র জাদেজা ফিরতে পারেন প্রথম একাদশে। বিশ্রাম দেওয়া হতে পারে জশপ্রীত বুমরাকেও। পঞ্চম ম্যাচে ৫-০ ব্যবধানে জেতার লক্ষ নিয়েই মাঠে নামবে ভারত।