এবার এয়ারটেল ও তার গ্রাহকদের জন্য খারাপ খবর, ক্ষতির মুখে এয়ারটেল

30
এবার এয়ারটেল ও তার গ্রাহকদের জন্য খারাপ খবর

এবার এয়ারটেল ও তার গ্রাহকদের জন্য একটা দুঃখের খবর। কারণ শোনা যাচ্ছে ফের বৃদ্ধি হতে পারে এয়ারটেলের প্ল্যানের দাম। গত বছরই সংস্হা তাদের তরফ থেকে প্ল্যানের দাম বাড়িয়েছিল।

এবার সেই প্ল্যানের দাম আবার বাড়ার আশঙ্কা করা হচ্ছে। আর তারফলে গ্রাহক সহ সংস্হা অনেকটাই চাপের মধ্যে পরতে পারে। এদিকে এয়ারটেল তাদের তরফ থেকে ত্রৈমাসিক একটি রিপোর্ট প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে , তাদের গত ডিসেম্বরে ক্ষতির পরিমাণ ১.০৩৫ কোটি টাকা।

তবে তাদের যে শুধু ক্ষতি হয়েছে তা কিন্তু নয়। তাদের লাভ হয়েছে গত বছর ৮৬ কোটাই টাকার মতো। কিন্তু এদিকে যে ক্ষতির পরিমাণ আছে, তাতেই সব ধুয়ে গেছে সংস্হার। তাহলে বোঝাই যাচ্ছে তাদের লাভের গুঁড় কে খাচ্ছে? এদিকে টেলিকম সংস্হা জানিয়েছে রাজস্বের পরিমাণও বেড়েছে প্রায় ৯% এর মতো।

যার পরিমাণ গিয়ে দাঁড়াচ্ছে ২২ কোটির মতো। আর এই কারণেই সব কিছুকে মাথায় রেখে সমস্ত সংস্হা তাদের তরফ থেকে ডিসেম্বর মাসেই তাদের প্ল্যানের দাম বাড়িয়েছিল।

এয়ারটেল তাদের প্ল্যানের দাম বাড়িয়েছে ৪০% । আর তারফলেই তাদের প্ল্যানের নূন্যতম দাম হয়েছে ৪৫ টাকা। তারা দাম বাড়িয়ে কিছুটা লাভের মুখ দেখেছে ঠিকই কিন্তু তারা এখন ঋণের দায়ে জর্জরিত। কারণ আইডিয়া, ভোডাফোন ও এয়ারটেলের মোট ঋণের পরিমাণ ৭৪,০০০ কোটি টাকা।

কিন্তু এয়ারটেল তাও সাহস করে বিভিন্ন পদক্ষেপ নিয়ে গ্রাহকদের উন্নত প্রযুক্তির সুবিধা দেওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। কারণ এয়ারটেলের সিইও জানিয়েছেন, আমরা ২জি পরিষেবা তুলে ভারতে ৪জি পরিষেবার দিকে এগিয়ে যাচ্ছি ও সাথে ৫ জি পরিষেবা দেওয়ার বন্দোবস্তও করছি।।