মহিলাদের জন্য আধার শিলা প্লান্ট নামে নতুন প্রকল্প লঞ্চ করল ভারতীয় জীবন বীমা নিগম

5
মহিলাদের জন্য আধার শিলা প্লান্ট নামে নতুন প্রকল্প লঞ্চ করল ভারতীয় জীবন বীমা নিগম

ভারতীয় জীবন বীমা নিগম সম্প্রতি ভারত একটি প্রকল্প নিয়ে এসেছেন সকলের জন্য। এই বিশেষ প্রকল্পটি একেবারেই আলাদা অন্য সমস্ত প্রকল্পের থেকে কারণ এটি বিশেষত মহিলাদের জন্য তৈরি করা হয়েছে। এলআইসি আধার শিলা প্লান্ট নামে এই প্রকল্পের লক্ষ্য গ্রাহকদের নিরাপত্তা এবং সঞ্চয়। এই প্রকল্পের গ্রাহক হতে পারবেন ৮ থেকে ৫৫ বছর বয়সী মাহিলারা।

যে সমস্ত মহিলারা আধার কার্ড করিয়েছেন তার এই প্ল্যানের জন্য যোগ্য বিবেচিত হবেন। এই প্ল্যানটি অন্য প্ল্যানের মত পলিসি হোল্ডারের মৃত্যুর পর পরিবারকে সাহায্য করার জন্য আর্থিক কভারেজ প্রদান করে। এই প্রকল্পটি মূলত নন লিংকড ইন্সুরেন্স প্ল্যান। পলিসি হোল্ডারদের কোন মেডিকেল টেস্ট এর প্রয়োজন হবে না কারণ এটি একটি আনুগত্য সংযোজক ভিত্তিক পরিকল্পনা। পলিসির সর্বনিম্ন মেয়াদ ১০ বছর এবং সর্বোচ্চ ২০ বছর।

এই প্ল্যানের বিশেষ একটি দিক হলো, এক্ষেত্রে অর্থ প্রদানের পদ্ধতি মাসিক, ষান্মাসিক অথবা ত্রৈমাসিক, অথবা বার্ষিক ভিত্তিতে শুধুমাত্র এসএমএসের মাধ্যমে করা হয়। সর্বনিম্ন বীমা পলিসি ৭৫ হাজার টাকা সর্বাধিক তিন লক্ষ টাকা। সঠিক বোঝাপড়া এবং প্রয়োগের মাধ্যমে আপনি প্রত্যেকদিন ২৯ টাকা সঞ্চয় করে জমাতে পারেন চার লক্ষ টাকা।

আপনার বয়স ৩০ বছর এবং আপনি পরবর্তী ২০ বছরের জন্য প্রতিদিন ২৯ টাকা বিনিয়োগ বা জমা করতে শুরু করেন। প্রথম বছরে, আপনি ৪.৫ শতাংশ কর সহ ১০,৯৫৯ টাকা জমা করবেন।পরের বছর আপনাকে দিতে হবে ১০,৭২৩ টাকা। আপনি আপনার সুবিধা এবং প্রয়োজন অনুযায়ী প্রতি মাসে, ত্রৈমাসিক, ষান্মাসিক বা বার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম জমা করতে পারেন।পরবর্তী ২০ বছরের মধ্যে, আপনি ২,১৪,৬৯৬ টাকা জমা করবেন এবং যা থেকে ম্যাচিউরিটির সময় গিয়ে দাঁড়াবে মোট ৩,৯৭,০০০ টাকা।