সাধারণের জন্য এলআইসির একটি লাভ দায়ক স্কিম হল জীবন উমঙ্গ স্কিম! দেখে নিন

6
সাধারণের জন্য এলআইসির একটি লাভ দায়ক স্কিম হল জীবন উমঙ্গ স্কিম! দেখে নিন

গ্রাহকের ভবিষ্যৎ সুনিশ্চিত করে এলআইসি পলিসি। এলআইসির অনেক স্কিম রয়েছে যা সাধারণের জন্য লাভ দায়ক। এর মধ্যে অন্যতম হলো এলআইসি জীবন উমঙ্গ স্কিম। এই স্কিমের আওতায় তিন মাসের বেশি বয়সী শিশুর নামে পলিসি করা যেতে পারে। সর্বোচ্চ 55 বছর বয়স পর্যন্ত পলিসি নেওয়া যেতে পারে। ন্যূনতম দু লাখ টাকা জমা দেওয়া যেতে পারে। সর্বোচ্চ কোনও উর্ধ্বসীমা নেই।

15 বছর, কুড়ি বছর, 25 বছর এবং 30 বছরের মেয়াদে প্রিমিয়াম অপশন রয়েছে। এক্ষেত্রে গ্রাহক 100 বছর পর্যন্ত কভারেজ পেতে পারেন। কোনো ব্যক্তি প্রতি মাসে তেরোশো দুই টাকা করে বিনিয়োগ করলে বছরের 15 হাজার 298 টাকা বিনিয়োগ করেন। এক্ষেত্রে 30 বছর বিনিয়োগ করলে তাকে দিতে হচ্ছে মোট 4 লক্ষ 58 হাজার টাকা। 31 তম বছরে তিনি বার্ষিক 40 হাজার টাকা করে রিটার্ন পাবেন। প্রতিবছর এভাবেই তিনি রিটার্ন পাবেন।

এটি একটি long-term পলিসি। যারা অনেক দিনের জন্য অর্থ বিনিয়োগ করতে চান তাদের জন্য এটি উপকারী পলিসি। এতে লাইফ কভারেজের সঙ্গে কিছু টাকাও পাওয়া যায়। এ ক্ষেত্রে ন্যূনতম বীমার পরিমাণ দু লক্ষ টাকা। এই পলিসিতে আশি সি অধীনে কর ছাড় দেওয়া হয়। বাজারের আর্থিক অস্থিরতা এই পলিসির উপর প্রভাব ফেলতে পারে না। বাবা-মা সহজেই নবজাতকের জন্য পলিসি নিতে পারেন।