রেশন বিলি করে কমিশন না পাওয়ায় মুখ্যমন্ত্রী সহ খাদ্য মন্ত্রীর কাছে চিঠি ডিলারদের

12
রেশন বিলি করে কমিশন না পাওয়ায় মুখ্যমন্ত্রী সহ খাদ্য মন্ত্রীর কাছে চিঠি ডিলারদের

করোনা পরিস্থিতির কারণে দেখা গেছে কেন্দ্র ও রাজ্য দুই সরকার সাধারণ্মমানুষদের সুবিধার জন্য বিনামূল্যে রেশন সরবরাহ করেছে। টানা ৭ মাস এই রেশন দেওয়া হয়েছে বিনামূল্যে, এখন সেই হিসেবেই কুইন্টাল প্রতি ৭০ টাকা করে পাওয়ার কথা ডিলারদের। আর সব ধরনের খাদ্য দ্রব্যেই একই হিসাব। কিন্তু রেশন ডিলারেরা জানাচ্ছে তারা বিনামূল্যে রেশন বিলি করেছে, মেলে নি কানাকড়িও। এবার সেই অভিযোগেই চিঠি লিখেছে তারা মুখ্যমন্ত্রীর দফতরে।

ইতিমধ্যে তারা মুখ্যমন্ত্রী সহ খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কাছেও নালিশ জানিয়েছেন। তারা এই কমিশন না পাওয়ার জন্য একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ককে দোষারোপ করেছে। তাদের বক্তব্য, রাজ্য সরকার নির্দিষ্ট কমিশনের টাকা ব্যাঙ্কে জমা করলেও, ব্যাঙ্ক সেই টাকা তুলে নিয়েছে, কিন্তু সেই টাকার এক অংশও তারা হাতে পায় নি। এই নিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক জানিয়েছেন, আমরা খোজ নিয়ে দেখেছি আমাদের কমিশনের টাকা ব্যাঙ্কে জমা করা হয়েছিল ঠিকই কিন্তু সেই ব্যাঙ্ক টাকা দিতে চাইছে না। তারা সুদ খাটাচ্ছে।

সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে তাদের মধ্যে ২৫% টাকা পেয়েছে, এখন রাজ্যের রেশন ডিলারের সংখ্যা ২০ হাজার ৭৮০ জন। বাকিদের ভাড়ার একেবারেই শূন্য। তাই তারা মুখ্যমন্ত্রীর দফতরে চিঠি লিখেছে, এখন এর দ্রুত বিহিতের কাজ চলছে। এদিকে আবার কেন্দ্রের রেশন বিলি নিয়ে দেখে গেছে সমস্যা। নভেম্বর মাসে কেন্দ্র পাঠাবে না বিনামূল্যে রেশন, যেটা নিয়ে অভিযোগ রাজ্যের বিরুদ্ধে।