ধনখড়কে পত্র- তোপ মমতার, ভুলে গিয়েছেন আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী, আপনি মনোনীত রাজ্যপাল

55
ধনখড়কে পত্র- তোপ মমতার, ভুলে গিয়েছেন আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী, আপনি মনোনীত রাজ্যপাল

এবার আর ছেড়ে কথা বললেন না মমতা ব্যানার্জী। আজ্ঞে হ্যা, এবার একেবারে কড়া ভাষায় কথা জবাব দিলেন মমতা ব্যানার্জী, রাজ্যপালকে। তিনি রাজ্যপালকে এবার ৫ পাতার চিঠি দিয়েই তোপ দাগলেন। আর সেই চিঠিতে একেবারে কড়া ভাষায় রাজ্যপালের উদ্দেশ্যে তিনি লিখলেন, আপনার কথা বলার ভঙ্গি, শব্দোচ্চারণ কোনোটাই ভালো নয়া। আপনার একবার ভাবা উচিৎ আপনি কি কাজ করেছেন, আপনি আমার অফিস ও সেখানে থাকা মন্ত্রী সভাকে অপমান করছেন। অপমান জন কথা বলেছেন।

এই টুকুতেই ছেড়ে দেয় নি তিনি, তিনি জানায়, আরও স্পষ্ট ভাবে, আপনি যে কাজটা করেছেন সেটা নিয়ে আপনাকে ভাবা উচিৎ, আপনি যে রাজ্যের রাজ্যপাল সেই রাজ্যকেই আঘাত, আক্রমণ করছেন। যেটা আপনার কোনোভাবেই উচিৎ না। আপনি আমার মন্ত্রী সভার সদস্যদের অপমান করেছেন। আর সেখানেই শেষ না। আপনি রাজ্য পাল আপনি আমার ও মন্ত্রী সভার কথা নাই শুনতে পারেন। কিন্তু তাই বলে এটা ভুল এযাবেন না, আমি এই রাজ্যের নির্বাচিত মুখ্যমন্ত্রী ও আপনি এই রাজ্যেরই মনোনীত রাজ্যপাল। আপনি এখন রাজ্যের বিরুদ্ধেই আক্রমণ করতে শুরু করেছেন। এখন কি আপনার এটাই প্রধান কাজ হয়ে দাড়িয়েছে?

অনেকেই এই চিঠির পরে বলছে, এমন একটা কিছু হবে বলে আশা করা যাচ্ছিল, কারণ রাজ্যের সাথে রাজ্যপালের কথা কাটাকাটি এখন থেকে নয়, আসার পর থেকেই। এটা এখন অনেকটাই সীমা ছাড়িয়ে গেছে। রাজ্যের বিভিন্ন কিছু নিয়ে রাজ্য পাল কথা শুনিয়েছে বার বার, তার মধ্যে রেশন, ত্রাণ, চিকিৎসা ব্যবস্থা, র্যা পিড টেস্ট। এদিকে আবার রাজ্যপাল জানিয়েছে কেন্দ্রের সাথে মিলে কাজ করার জন্য ও শেষে তিনি বলেছেন, কেন্দ্রের প্রতিনিধীর সাথে কাজ না করার কথা।এই সবের পরে রাজ্যের তরফ থেকে কিছুই বলা হয় নি, কিন্তু কিছু একটা বলার ইঙ্গিত পাওয়া গিয়েছিল, এবার সেটাই হল।

এদিকে এই করোনা আবহে রাজ্যপালের টুইটারের বন্যা হয়েই চলেছিল, আর সেই সব যে মুখ্যমন্ত্রীকে তাক করেই সেটা কিন্তু স্পষ্ট। তিনি গতকাল একটি টুইট করেছিলেন, আর সেখানে তিনি লিখেছিলেন, মমতা ব্যানার্জীর কাছে অনুরোধ তিনি যেনো কেন্দ্রের সাথে মিলে কাজ করে। কারণ এই পরিস্থিতিতে দুজনের ভূমিকাই গুরুত্বপূর্ণ। আমাদের মনে রাখতে হবে গণতন্ত্রের সাফল্য নির্ভর করে সংবিধান মেনে চলার ওপরে।

এর পরে মমতা ব্যানার্জীও চুপ করে থাকেন নি, তিনিও টুইট করে কটাক্ষের সুরে বলেছেন, আমরা ছোট মানুষ, আমরা ৫ ফুট, উনি ৮ গুট, তাই আমাদের সাথে অত লম্বা মানুষকে মাপাই সম্ভব না।