বাচ্চাকে ভুলে ফেলে রেখে গেলেন গাড়িতে, দম্পতির দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলছেন নেটিজেনরা

6
বাচ্চাকে ভুলে ফেলে রেখে গেলেন গাড়িতে, দম্পতির দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলছেন নেটিজেনরা

বেখেয়ালে কোনো জায়গাতে ছাতা, ব্যাগ, এমনকি জুতো ভুলে রেখে চলে আসার ঘটনা কিছু নতুন নয়। দৈনন্দিন জীবনে এমন ভুল কেউ না কেউ হামেশাই করে থাকেন। কিন্তু তাই বলে আস্ত একটা জলজ্যান্ত বাচ্চাকেও কি ভুলে ফেলে রেখে চলে যেতে পারে মানুষ? এমন অস্বাভাবিক ঘটনাই ঘটেছে খোদ কলকাতার বুকে। ট্যাক্সি থেকে নেমে চলে গেলেন বাবা-মা। ভুলেই গেলেন, সন্তান পড়ে রইলো ট্যাক্সির মধ্যেই!

পুলিশ সূত্রে খবর, একাদশীর দিন অর্থাৎ মঙ্গলবার, এয়ারপোর্ট থেকে প্রিপেইড ট্যাক্সি বুক করে বাড়ি ফিরছিলেন সন্তানসহ এক দম্পতি। আলম বাজারের কাছে পৌঁছাতেই ট্যাক্সি থেকে তড়িঘড়ি নেমে যান তারা। বাচ্চাটির কথা তাদের নাকি খেয়ালই ছিল না। এদিকে ট্যাক্সিচালক বেশ কিছুটা অগ্রসর হওয়ার পর বুঝতে পারেন তার গাড়ির পেছনের সিটে একটি বাচ্চা ঘুমিয়ে আছে।

সঙ্গে সঙ্গেই তার বোধগম্য হয় ব্যাপারটা কি হয়েছে। তিনি আর দেরি না করে তড়িঘড়ি বিষয়টি NSCBI ট্রাফিক গার্ড পুলিসের গোচরে নিয়ে আসেন। পুলিশ এরপর ওই ট্যাক্সিচালকের সাহায্য নিয়ে অবশেষে বাচ্চাটির বাবা মার সঙ্গে যোগাযোগ করতে সম্ভবপর হয়। বাচ্চাটির বাবা উপযুক্ত প্রমানসহ থানায় পৌঁছে নিজের বাচ্চাকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান।

এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় প্রচার হয়ে গেছে। আর তারপর থেকেই ওই দম্পতির দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলছেন নেটিজেন। অভিভাবকের এহেন দায়িত্বহীনতার বিরুদ্ধে রীতিমতো নিন্দার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। কিভাবে দুজনেই ভুলে গেলেন বাচ্চার কথা? এই প্রশ্ন স্বভাবতই উঠছে নেটাগরিকদের মনে।