সংসারের আর্থিক অনটন দূর করতে জানুন বাস্তু শাস্ত্রের এই টিপস গুলি

7
সংসারের আর্থিক অনটন দূর করতে জানুন বাস্তু শাস্ত্রের এই টিপস গুলি

বাড়ি থেকে যদি আর্থিক অনটন চলে তাহলে অবশ্যই বাড়ির বাস্তুর দিকে নজর দেওয়া উচিত। বিশেষত নেগেটিভ এনার্জি বাড়ায় এমন কোনো ছবি বাড়িতে রাখা যাবে না। সাধারণত বাস্তু বিশেষজ্ঞরা বাড়িতে এই ধরনের ছবি সরিয়ে দেওয়ার কথা বলে থাকেন। এই পাঁচটি ছবি কখনোই ঘরের মধ্যে রাখা যাবে না।

বাড়িতে কোথাও মহাভারতের কোন ছবি রাখা যাবে না। এতে সাংসারিক অশান্তি, ঝগড়া এবং তর্ক বাড়ে। শোওয়ার ঘরে বসার ঘরে কখনোই মহাভারতের কোন ছবি রাখা যাবে না। এছাড়াও তাজমহলের ছবিও বাড়িতে রাখা যায় না। তাজমহল আসলে একটি স্মৃতিসৌধ ও সম্রাট শাহজাহান তাঁর বেগমের জন্য বানিয়েছিলেন। কোনো স্মৃতিসৌধের পেইন্টিং বা ড্রয়িং বাড়িতে রাখা উচিত নয়।

বাড়িতে যেন কোথাও প্যাঁচানো তার না থাকে। ল্যাপটপ কিংবা মোবাইলের চার্জারের তার জড়িয়ে রাখা যাবে না। এছাড়া ঘরে কখনো শুকনো ফুল রাখা যাবে না। ঘরে ইনডোর প্ল্যান্ট থাকলে তার যত্ন নিতে হবে। গাছটির শুকিয়ে যেতে দেওয়া যাবে না। কল থেকে অবিরাম টপটপ করে জল পড়ল অবিলম্বে মিস্ত্রি ডেকে সারিয়ে নিন।

এছাড়া বাড়ির সামনে বা বাড়িতে কোথাও জল জমে থাকতে দেওয়া যাবে না। রান্নাঘরে, বাথরুমে বা বাড়ির উঠোনে যদি জল জমে থাকে তাহলে নেগেটিভ এনার্জি বৃদ্ধি পায়। অবিলম্বে এই জল দূর করার ব্যবস্থা করুন।