সংসারের আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি করতে জেনে নিন বাস্তুশাস্ত্রের এই টোটকা গুলি

7
সংসারের আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি করতে জেনে নিন বাস্তুশাস্ত্রের এই টোটকা গুলি

অনেক সময় আমরা আমাদের গৃহের এবং জীবনের অর্থ এবং সম্পত্তি বাড়ানোর জন্য কিছু টোটকা ব্যবহার করে থাকি। বাস্তুশাস্ত্রে এমনই কিছু টোটকা র কথা বলা আছে। বাস্তুশাস্ত্র মতে বাড়িতে সামান্য কিছু পরিবর্তন করলেই আসতে পারে সমৃদ্ধি এবং আনন্দ।

বাস্তুমতে দশটি দিকের মধ্যে উত্তর দিক টি হলো ধনদেবতা কুবেরের দিক। এই দিকটি যদি পরিষ্কার রাখা যায় তাহলে সেই ব্যক্তি অর্থের দিক থেকে উপকৃত হয়। বাড়ি পূর্ব এবং উত্তর কোণে অবস্থান করেন অন্যান্য দেবদেবীদের শক্তি।

এই কোন কে তাই ঈশান কোন বলা হয়। এই ঈশান কোণে যদি কোনরকম দোষ না থাকে তাহলে ঘরে আসতে পারে অর্থ, সেই গৃহে বসবাসকারী মানুষদের সম্পত্তি লাভ হতে পারে। আসুন তাহলে জেনে নেওয়া যাক এমন দশটি নিয়ম যা আপনার জীবনে আয় এবং সম্পদ বাড়াতে সাহায্য করবে।

১) আপনার বাড়িতে নিশ্চয়ই জলের ট্যাঙ্ক আছে। সেই জলের ট্যাঙ্কে যদি আপনি কোন শঙ্খ, বা রৌপ্য মুদ্রা, বা রৌপ্য কচ্ছপ রেখে দিতে পারেন, তাহলে অদূর ভবিষ্যতে আপনার জীবনের সমস্ত দুর্দশা শেষ হয়ে যেতে পারে।

২) উত্তর দিক সব সময় শুভ বলে মনে করা হয়। তাই আপনার বাড়ির উত্তর দিকে যদি একটি বড় কাচের বাটি রেখে তার মধ্যে একটি রুপোর মুদ্রা রেখে দিতে পারেন, তাহলে অবিলম্বে আপনার গৃহে সুখ এবং সমৃদ্ধি র বৃদ্ধি ঘটবে।

৩) উত্তর দিকে রৌপ্য মুদ্রা রাখা ছাড়াও যদি আপনি একটি নীল রঙের পিরামিড রাখতে পারেন তাহলে আপনার সম্পত্তি বৃদ্ধি পাবে।

৪) পূর্ব এবং উত্তর কোনটি যেহেতু সমস্ত দেব দেবতার শক্তি বলে মনে করা হয়, সেই কারণে পূর্ব এবং উত্তর কোনে গণেশ এবং লক্ষ্মী প্রতিমা রেখে যদি আপনি পুজো করতে পারেন, তাহলে অদূর ভবিষ্যতে আপনার সমস্ত আর্থিক সংকট কেটে যাবে।

৫) নারীর উত্তর এবং পরিবহনে দেব দেবতার অধিষ্ঠাতা থাকার ফলে কখনো আপনি সেই ঈশান কোণে ময়লা ফেলবেন না। যদি আপনার বাড়ির ঈশান কোনে কোন ময়লা থেকেও থাকে তা অবিলম্বে পরিষ্কার করে দিন।

৬) সম্ভব হলে বাড়ির উত্তর দিকের দেয়াল ঘড়ি অবিলম্বে নীল রঙের করে দিন। নীল রংয়ের দেওয়াল থাকলে আপনার বাড়ির সমস্ত সংকট কেটে যাবে।

৭) বাড়িতে জলের ব্যবস্থা সব সময় উত্তর দিকে করার চেষ্টা করুন। উত্তর দিকে জলের ব্যবস্থা থাকলে আপনার বাড়িতে লোক এবং স্বচ্ছন্দ আসবে।

৮) প্রত্যেক বাড়িতেই প্রায় তুলসী গাছ থাকে। যদি আপনার বাড়িতে তুলসী বা আমলা গাছ থাকে, তাহলে সেটিকে উত্তর দিকে লাগানোর চেষ্টা করুন।

৯) যেহেতু উত্তর দিক ধনকুবেরের দিক। সেহেতু বাড়ির উত্তর দিকের সব সময় সিন্দুক অর্থ রাখার স্থান হওয়া উচিত।

১০) ঘর সাজানোর সময় অনেকেই বাড়িতে একুরিয়ামে রাখতে পছন্দ করেন। এই একুরিয়াম বা মাছ রাখার জায়গাটি যদি আপনি উত্তর দিকে রাখতে পারেন, তাহলে আপনার জীবনে কখনো অর্থ কষ্ট থাকবে না।