মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৭ লক্ষ টাকা অনুদান দিলেন লতা মঙ্গেশকর

11
মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৭ লক্ষ টাকা অনুদান দিলেন লতা মঙ্গেশকর

দেশে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে প্রশাসন। অক্সিজেন, উপযুক্ত চিকিৎসা পরিকাঠামো, প্রয়োজনীয় ওষুধ-পত্রাদির অভাবে চরম সংকটে দেশের স্বাস্থ্য ব্যবস্থা। এমতাবস্থায় বহু সেলিব্রিটিই সরকারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। এবার এই লড়াইয়ে সামিল হলেন গায়িকা লতা মঙ্গেশকর। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৭ লক্ষ টাকা অনুদান দিলেন লতা।

প্রসঙ্গত সারা দেশের মধ্যে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। মহারাষ্ট্রের উদ্ভব ঠাকরের প্রশাসন কোভিড 19 ত্রাণ তহবিল গঠন করেছে। দেশবাসীকে যথাসম্ভব এই ত্রাণ তহবিলে অনুদান দেওয়ার আবেদন জানানো হয়েছে। সেই আবেদনে সাড়া দিয়ে এগিয়ে এসেছেন লতা মঙ্গেশকর। তার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে মহারাষ্ট্রের প্রশাসন। বলিউডের লিভিং লেজেন্ড দেশবাসীর উদ্দেশ্যে আরও এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন।

প্রসঙ্গত মহারাষ্ট্রে সংক্রমণের হার ক্রমেই বেড়ে চলেছে। এই মুহূর্তে রাজ্যের হাতে সকলকে ভ্যাকসিন প্রদানের মত ভ্যাকসিনেরও অভাব রয়েছে। তাই শনিবার থেকেই দেশজুড়ে ১৮ বছরের উর্ধ্বের মানুষদের জন্য গণহারে টিকাকরণ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও মহারাষ্ট্রে তা পালন করা হচ্ছে না। ভ্যাকসিনের অভাব থাকায় ৩০শে এপ্রিল থেকে ২রা মে পর্যন্ত মহারাষ্ট্রে ভ্যাক্সিনেশন বন্ধ থাকবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত ইতিপূর্বে শচীন টেন্ডুলকারও করোনা লড়াইয়ে প্রশাসনের পাশে এসে দাঁড়িয়েছেন। মিশন অক্সিজেন ফান্ডে ১ কোটি টাকা অনুদান দিয়েছেন শচীন। কিছুদিন পূর্বে শচীন নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন। বর্তমানে অবশ্য তিনি সুস্থ রয়েছেন।