যোগ্য প্রার্থীর অভাব! ময়দানে নামতে পারে দিলীপ ঘোষ এবং মুকুল রায়

8
যোগ্য প্রার্থীর অভাব! ময়দানে নামতে পারে দিলীপ ঘোষ এবং মুকুল রায়

ভোটের ডঙ্কা ইতিমধ্যে বেজে গেছে, আর সেই কারণেই বাংলার বিভিন্ন রাজনৈতিক দল একেবারে চূড়ান্ত প্রস্তুতিতে লেগে গেছে। শাসক-বিরোধী সবাই রথী-মহারথীদের নামিয়েছে ভোটের ময়দানে থেকে বাদ যায়নি বিজেপিও। ইতিমধ্যেই দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি, আর সেখানেই রেখেছে নতুন চমক। তবে স্বাভাবিকভাবে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে বিভিন্ন জায়গায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এবার সেই ক্ষোভকে সামাল দিতেই মাঠে নামানোর ইঙ্গিত পাওয়া যাচ্ছে মুকুল রায় ও দিলীপ ঘোষকে। এটা মানতেই হবে যে বিজেপির বাংলায় চমকপ্রদ উত্থান হলেও, বিভিন্ন জায়গায় সর্বজনগ্রাহ্য নেতার অভাব রয়েছে। আর সেই কারণেই ভোটের মুখে কিছুটা হলেও চাপে রয়েছে বিজেপি। সেই বিবাদ আরো বেশি বৃদ্ধি পায় যখন প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। মোটকথা রাজ্যে গ্রহণ যোগ্য নেতার সংখ্যা বিজেপির কাছে খুবই কম। আর সেই কারণেই কোনো উপায় না পেয়ে দিলীপ ঘোষ এবং মুকুল রায়কে ভোটের ময়দানে নামতে পারে বিজেপি।

সূত্রের মাধ্যমে জানা গেছে মুকুল রায় এবং দিলীপ ঘোষ প্রার্থী হিসেবে দাঁড়াতে পারেন কৃষ্ণনগর দক্ষিণ ও বীরভূমের দুবরাজপুর থেকে। যেখানে লোকসভা নির্বাচনে 14 হাজার ভোটে এগিয়ে ছিলেন দিলীপ ঘোষ। মুকুল রায়ের ভোটে দাঁড়ানো নিয়ে প্রশ্ন থাকলেও দিলীপ ঘোষের যে দলের সম্মতি মিলবে এটা মনে করা হচ্ছে।