সারদার থেকে নেওয়া টাকা ফিরিয়ে দেবেন কুণাল ঘোষ

11
সারদার থেকে নেওয়া টাকা ফিরিয়ে দেবেন কুণাল ঘোষ

সারদাকাণ্ডে নাম জড়িয়েছিল তৃণমূলের বর্তমান মুখপাত্র কুণাল ঘোষের। সারদা চিটফান্ড সংস্থার থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বহু তাবড় তাবড় নেতাকর্মীর বিরুদ্ধে। আজও ইডির দরজায় চক্কর কাটতে হয় তাদের। এদের মধ্যে কুনাল ঘোষও রয়েছেন। তবে সারদার সংবাদমাধ্যমগুলির কর্ণধার থাকার সময় তিনি সংস্থার থেকে যে টাকা নিয়েছিলেন সেই টাকা ফিরিয়ে দেবেন বলে জানিয়েছেন কুনাল ঘোষ।

সোমবার সারদাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য কুণাল ঘোষকে ডেকে পাঠিয়েছিল ইডি। সেখানেই প্রায় ৭ ঘণ্টা জেরা চলার পর ইডিকে তিনি জানিয়েছেন চলতি মাসের মধ্যেই সারদার থেকে নেওয়া টাকা ফিরিয়ে দেবেন। টাকার অংকটা অবশ্য সংবাদমাধ্যমের কাছে প্রকাশ করেননি তিনি। তিনি জানিয়েছেন, আগামী ১৬ই মার্চ ফের তাকে ডেকে পাঠানো হয়েছে।

তবে কুণাল ইডিকে জানিয়ে দিয়েছেন, সারদা চিটফান্ড সংস্থার মুখপাত্র সুদীপ্ত সেন পালিয়ে যাওয়ার পর তিনি তার নিজের অ্যাকাউন্ট থেকে ৫০ লক্ষ-টাকা সংস্থাকে দিয়েছিলেন। সেই টাকা বাদ দিয়ে বাকি টাকাটা ফেরত দিয়ে দেবেন কুনাল। এছাড়া সারদার কাছ থেকে পাওয়া টাকার উপর তিনি আয়করও দিয়েছেন। সেই আইকরের টাকাও কেটে নিয়েই টাকা ফেরত দেবেন কুনাল ঘোষ।

প্রসঙ্গত, ইডির তদন্তে উঠে এসেছে সারদার সংবাদমাধ্যমের কর্ণধার থাকাকালীন সংস্থার থেকে বেশ মোটা অংকের মাইনে পেতেন কুনাল ঘোষ। যা দেশের বড় বড় সংবাদ সংস্থা গুলির কর্ণাধারদের বেতনের তুলনায় প্রায় কয়েক গুণ বেশি। কুনালের দাবি সংস্থা সংবাদ মাধ্যমে তিনি যে পরিশ্রম করেছেন সেই পরিশ্রমের বিনিময়েই তিনি “পারিশ্রমিক” পেয়েছেন। যদিও ইডির তদন্তের জেরে চলতি মাসের মধ্যেই সেই টাকা ফেরত দিতে হবে তাকে।