আগামী রবিবার পর্যন্ত বন্ধ কলকাতার বড়বাজার

18
আগামী রবিবার পর্যন্ত বন্ধ কলকাতার বড়বাজার

সমগ্র দেশ তথা রাজ্যের করোনা পরিস্থিতি যেন ক্রমশই নাগালের বাইরে চলে যাচ্ছে। এই পরিস্থিতিতে কিভাবে সাধারণ মানুষকে রক্ষা করা যায় তা ভেবে কূলকিনারা পাচ্ছে না প্রশাসন। এমন একটি কঠিন পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্য সংকট দেখা দিয়েছে। হাসপাতালের বেডের অভাব, অক্সিজেনের অভাবে ধুঁকছে সারা বাংলা। দেশে অবশ্য এখনই সম্পূর্ণ লকডাউন ঘোষণা হচ্ছে না।

লকডাউন ঘোষণা না হলেও অবশ্য দেশের বিভিন্ন রাজ্য করোনা পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন কড়া পদক্ষেপ গ্রহণ করছে। এরমধ্যে দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ুতে ইতিমধ্যেই আংশিক লকডাউন চালু হয়ে গিয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে নাইট কারফিউ জারি করা হচ্ছে। একইসঙ্গে জারি করা হচ্ছে ১৪৪ ধারা। পশ্চিমবঙ্গেরও বেশকিছু পৌরসভায় নাইট কারফিউ জারি করা হয়েছে।

এবার করোনা পরিস্থিতিতে লাগাম টানতে রাজ্যের ব্যবসায়ী সমিতি কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনের তরফ থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হলো। রাজ্যের মধ্যে কলকাতায় করোনা পরিস্থিতি অত্যন্ত সঙ্গীন। তাই আগামী রবিবার পর্যন্ত বড়বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করল উক্ত সংস্থা।

চাঁদনী চক, চৌরঙ্গী, ক্যানিং স্ট্রিট, প্রিন্সেপ ঘাট, এজরা স্ট্রিট, ম্যাঙ্গো লেনসহ আরো বেশকিছু মার্কেট আগামী রবিবার পর্যন্ত বন্ধ থাকবে। বর্তমানে কলকাতায় করোনা সংক্রমনের যে শৃংখল গড়ে উঠেছে, তা ভাঙ্গার জন্যই কার্যত এমন সিদ্ধান্ত গ্রহণ করেছেন ব্যবসায়ী সমিতির সদস্যরা।