মাইক্রো কনটেইনমেন্ট জোন করে কলকাতাকে সুরক্ষিত রাখার প্রচেষ্টা কলকাতা পুরনিগমের

10
মাইক্রো কনটেইনমেন্ট জোন করে কলকাতাকে সুরক্ষিত রাখার প্রচেষ্টা কলকাতা পুরনিগমের

রাজ্যে করোনা পরিস্থিতি আবার ভয়াবহ হয়ে উঠছে। উত্তরোত্তর করোনা সংক্রমনের হার বাড়ছে। এমতাবস্থায় কলকাতার পরিস্থিতির ওপর নজর রাখছে কলকাতা পুরসভা। কলকাতার পরিস্থিতি সামাল দেওয়ার জন্য ইতিমধ্যেই বিশেষ নোটিশ জারি করা হয়েছে। তবে রাজ্যের বিভিন্ন জেলার মত কনটেইনমেন্ট জোনের মধ্যে কলকাতাকে রাখতে চাইছে না পুরসভা। তবে মাইক্রো কনটেইনমেন্ট জোন করে কলকাতাকে সুরক্ষিত রাখার প্রচেষ্টা চালাবে কলকাতা পুরনিগম।

কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম বলেছেন এখন কলকাতাতে কনটেইনমেন্ট জোন চালু করা হচ্ছে না। কলকাতায় প্রায় বেশিরভাগ বাসিন্দার ভ্যাক্সিনেশন হয়ে গিয়েছে। তাই করোনা হলেও আতঙ্ক কিছুটা কম। তবে মানুষকে সচেতন করার উদ্দেশ্যে ছোট ছোট মাইক্রো কনটেইনমেন্ট জোন করে নোটিশ ধরাচ্ছে কলকাতা পুরসভা।

ফিরহাদ হাকিম আরো বলেছেন, কলকাতা পুরসভার তরফ থেকে এলাকায় জোরদার প্রচার চালানো হচ্ছে। কলকাতা পুলিশকে কড়াভাবে নির্দেশ দেওয়া হয়েছে কলকাতায় প্রত্যেকটি মানুষ যেন মাস্ক পরেন এবং ভিড় যতটা সম্ভব এড়িয়ে চলা সম্ভব হয়। দৈনিক সংক্রমণের হার বাড়তে শুরু করেছে। স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে শনিবার যে বুলেটিন প্রকাশ করা হয়েছে তা থেকে জানা গেল, এই পর্যন্ত বাংলাদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা 15,85,466।

গত 24 ঘন্টায় বাংলাতে মোট 12 জনের মৃত্যু হয়েছে। করোনা থেকে সুস্থতার হার এখন 98.31শতাংশ। মৃত্যুর হার সেখানে 1.20 শতাংশ। 23 শে অক্টোবর মোট 45 হাজার 149 টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পজিটিভিটি রেট এখন 2.26 শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন 808 জন।