জানুন ২০২৩ সাল নিয়ে ভবিষ্যৎ দ্রষ্টা নস্ট্রাদামুসের ভবিষ্যৎবাণী

7
জানুন ২০২৩ সাল নিয়ে ভবিষ্যৎ দ্রষ্টা নস্ট্রাদামুসের ভবিষ্যৎবাণী

বিশ্বের অন্যতম বিখ্যাত ভবিষ্যৎ দ্রষ্টা নস্ট্রাদামুসের প্রায় সমস্ত ভবিষ্যৎবাণী এখনো পর্যন্ত সত্যি প্রমাণিত হয়েছে। ১৫৬৬ সালে মৃত্যুর আগে ফরাসির এই ভবিষ্যৎ বক্তা তার বিখ্যাত বই দা প্রফেসিস বইতে মোট ৬৩৩৮ টি ভবিষ্যৎবাণী লিখেছিলেন। এর মধ্যে রয়েছে হিটলারের উত্থান, দ্বিতীয় বিশ্বযুদ্ধ, আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সন্ত্রাসী হামলা এমনকি করোনা। ২০২৩ সালে নিও এই বইতে রয়েছে ভয়ংকর এক ভবিষ্যৎবাণী।

বিশ্লেষকরা বলছেন, নস্ট্রাদামুস তার লেখার মাধ্যমে হয়তো বোঝাতে চেয়েছেন চলতি বছরে ধ্বংস হতে পারে পৃথিবী। কিন্তু কি এমন লেখা রয়েছে এই বইতে। পৃথিবীর ধ্বংস নিয়ে কথা বলতে গিয়ে তিনি লেখেন, ২০২৩ সালে রাজকীয় ভবনে আকাশ পথে আগুন। এর অর্থ হলো ২০২৩ সালে পৃথিবী ধ্বংসের ইঙ্গিত দিয়েছেন তিনি। আবার অনেকে মনে করছে নতুন সভ্যতার উদয়ের কথা বলেছেন তিনি।

মঙ্গলে পা : মঙ্গল গ্রহ সম্পর্কে ভবিষ্যদ্বানী করেছেন তিনি। তিনি লিখেছেন, মঙ্গল গ্রহে আলো পড়েছে। এর অর্থ হল ২০২৩ সালে মঙ্গল গ্রহে মানুষ পা রাখবে। বিজ্ঞানীদের কাছে এটি বড়সড় সাফল্য হতে চলেছে এই বছর।

তৃতীয় বিশ্বযুদ্ধ নিয়ে তিনি লিখেছেন, সাত মাস মহানযুদ্ধ, কু কাজে ব্যক্তির মৃত্যু হবে। আমরা সকলেই জানি রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ তৃতীয় বিশ্বযুদ্ধে পরিণত হতে পারে আর কিছুদিনের মধ্যেই। অনেকেই আবার এও মনে করছেন ২০২৩ সালে চীন এবং তাইনের মধ্যে একটি ভয়ংকর যুদ্ধ হতে চলেছে।

ভবিষ্যৎবাণী অনুসারে, আগামী দিনে পোপ পরিবর্তন হবে অর্থাৎ পোপ ফ্রান্সিসের পরিবর্তে ২০২৩ সালে অন্য কোন নির্বাচন হতে পারে।